India Vs Bangladesh: India Women beat Bangladesh Women by 108 runs to win 2nd ODI

India Vs Bangladesh: বাংলাদেশের শেষ ৭ উইকেট পড়ল ১৪ রানে! সিরিজে সমতা ফেরালেন হরমনপ্রীতরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারতের মেয়েরা (India Women)। ভারতের মেয়েরা প্রথমে ব্যাট করে তুলেছিল আট উইকেটে ২২৮ রান। জবাবে বাংলাদেশের মহিলা (Bangladesh Women) দল শেষ হয়ে যায় ১২০ রানে। হরমনপ্রীতরা ১০৮ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নিল।

টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে পাঠায় ভারতকে। শুরুটা ভাল হয়নি ভারতীয় দলের। দলের রান যখন ১৭, তখন প্রিয়া পুনিয়া (৭) আউট হন। ৪০ রানে ভারতের দ্বিতীয় উইকেট যায়। ইয়াস্তিকা ব্যক্তিগত ১৫ রানে আউট হন। ওপেনার স্মৃতি মান্ধানা ব্যক্তিগত ৩৬ রানে প্যাভিলিয়নে ফেরেন। ভারতের রান তখন ৬৮। এর পরে হরমনপ্রীত ও জেমাইমা ভারতের ইনিংস গড়ার কাজ করেন। হরমনপ্রীত ব্যক্তিগত ৫২ রানে আউট হন। জেমাইমা ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান। ৮৬ রানে আউট হন জেমাইমা। হরলিন দেওল ২৫ রান করার পরে আর কেউ সেভাবে রানই করতে পারেননি। ভারতের মেয়েরা ৫০ ওভারে করে ৮ উইকেটে ২২৮ রান।

আরও পড়ুন: Wrestlers Protest: যৌন নিগ্রহ মামলায় বিপাকে ব্রিজভূষণ, আদালতে হাজিরার নির্দেশ বিজেপি সাংসদকে

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। বলা ভালো ভারতীয় বোলারদের দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ওপেন করতে নামা মুরশিদা খাতুন মাত্র ১২ রান করে ফিরে যান। পাশাপাশি শর্মিন আখতার মাত্র ২ রানে ফিরে যান। স্বাভাবিক ভাবেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে জুটি বাঁধেন ফরগনা হক ও রিতু মণি। দু’জনের মিলে দলের রান ১০০ পার করান। রানের গতি কম হলেও ধীরে ধীরে লক্ষ্যের কাছে যাওয়ার চেষ্টা করছিলেন তাঁরা। কিন্তু ৪৭ রান করে ফরগনা আউট হওয়ার পরেই ব্যাটিং বিপর্যয় হয় দলের।

বাংলাদেশের শেষ সাত উইকেট পড়ে যায় মাত্র ১৪ রানে। শেষ ছয় ব্যাটারের কেউ দু’অঙ্কে যেতে পারেননি। ব্যাটের পরে বল হাতেও কামাল করেন জেমাইমা। ৩.১ ওভারে তিন রান দিয়ে চার উইকেট নেন তিনি। আর এক স্পিনার দেবীকা বৈদ্য নেন তিন উইকেট। একটি করে উইকেট নেন মেঘনা সিংহ, দীপ্তি শর্মা ও স্নেহ রানা। ৩৫.১ ওভারে ১২০ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ।

ব্যাট ও বলে দুর্দান্ত পারফরম্যান্স করার জন্য জেমাইমা ম্যাচের সেরা হন। সিরিজ এখন ১-১।

আরও পড়ুন: Los Angeles Knight Riders: মুম্বইয়ের বিরুদ্ধে ৫০ রানেই অলআউট! লজ্জার হার নাইটদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest