Indian womens cricket squad announced for upcoming series against Sri Lanka

India Women’s Cricket: মিতালি অবসরে যেতেই বাদ ঝুলন, দলের নেতৃত্বে হরমনপ্রীত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আচমকাই ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিয়েছেন মিতালি রাজ (Mitali Raj)। দুপুরে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে সেই কথা জানান ভারতের মহিলা দলের (India Women’s Cricket) অধিনায়ক। তাঁর অবসরের পরেই জল্পনা শুরু হয়, কে হবে পরবর্তী অধিনায়ক? নাম ভাসছিল হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur)। সেই জল্পনা সত্যিই হল ভারতীয় বোর্ডের ঘোষণার পর। ভারতীয় বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, অধিনায়কের দায়িত্ব দেওয়া হচ্ছে হরমপ্রীত কৌরকেই।

অন্যদিকে, চোটের জন্য ভারতীয় দল থেকে বাদ পড়লেন ঝুলন গোস্বামী। শ্রীলঙ্কায় তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবে ভারত। সেই সিরিজে জায়গা হল না ঝুলনের। বিশ্রামে থাকছেন বাংলার এই জোরে বোলার। বুধবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়েছিলেন ঝুলন। এক দিনের ক্রিকেট এখনও ছাড়েননি। কিন্তু চোটের জন্য শ্রীলঙ্কা বিরুদ্ধে এক দিনের সিরিজে জায়গা হল না তাঁর।

আরও পড়ুন: বিশ্বের সবথেকে বড় জার্সি, Guinness World Records-এ নাম তুলল IPL

গত বিশ্বকাপে চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলতে পারেননি ঝুলন। ভারত সেই ম্যাচে হেরে ছিটকে যায় বিশ্বকাপ থেকে। এর পর কলকাতায় ফিরে ঝুলন জানিয়েছিলেন, তাঁর চোট আস্তে আস্তে সারছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে খেলার ব্যাপারে আশাবাদীও ছিলেন তিনি। কিন্তু চোট যে পুরো সারেনি, এখনও যে তিনি খেলার মতো জায়গায় নেই, তা বোঝা গেল। শেষ পর্যন্ত বিশ্রামে যেতে হল ঝুলনকে।

ঘটনা হল, ভারতের দল ঘোষণার ঘণ্টা দুয়েক আগে মিতালি রাজ জানিয়ে দেন, তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। এরপর চোটের জন্য ঝুলনের বিশ্রামে যাওয়া। স্বাভাবিক ভাবেই ভারতীয় ক্রিকেটে এখন একটাই প্রশ্ন ঘুরছে, মিতালির পথেই কি হাঁটবেন তাঁর দীর্ঘ দিনের সতীর্থ ঝুলন?

আরও পড়ুন: ২৩ বছরের কেরিয়ারে ইতি, ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর গ্রহণ Mithali Raj-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest