Mithali Raj announces retirement from international cricket

২৩ বছরের কেরিয়ারে ইতি, ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর গ্রহণ Mithali Raj-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনুরাগীদের মন খারাপের খবরটা দিয়েই ফেললেন মিতালি রাজ। দীর্ঘ ২৩ বছরের কেরিয়ারে ইতি টানলেন ভারতীয় প্রমিলাবাহিনীর অধিনায়ক। সব ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বহু রেকর্ডের মালকিন।

নিজের সোশ্যাল অ্যাকাউন্টে দীর্ঘ পোস্ট করে সকলকে ধন্যবাদ জানিয়েছেন মিতালি। লেখেন, “বাচ্চা মেয়ে হিসেবে দেশের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করতে এসেছিলাম। তারপর নানা চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে এগিয়েছে সময়। প্রত্যেকটা ধাপেই অনেক কিছু শিখেছি। এই দীর্ঘ ২৩টা বছরে নানারকম চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিল। দারুণ ভাবে উপভোগও করেছি। কিন্তু সব সফরই একটা জায়গায় এসে শেষ হয়। আর আমার মনে হয় এটাই অবসরের সঠিক সময়। আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে অবসর নিচ্ছি।” এরপরই তিনি ভারতীয় বোর্ড এবং বিসিসিআই সচিব জয় শাহ ও অন্য কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: বিশ্বের সবথেকে বড় জার্সি, Guinness World Records-এ নাম তুলল IPL

টি-২০ ফর্ম্যাটে জাতীয় দল থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন মিতালি রাজ। গত আইসিসি মহিলা বিশ্বকাপের পরে ওয়ান ডে ও টেস্ট থেকেও তিনি অবসর নিতে পারেন বলে গুঞ্জন শোনা গিয়েছিল। তবে বিশ্বকাপের মঞ্চে অবসর ঘোষণা করেননি ভারতের সর্বকালের সেরা মহিলা ক্রিকেটার।বিশ্বকাপ থেকে দেশে ফিরে নিজের ক্রিকেট কেরিয়ারের ভবিষ্যৎ নির্ধারণে একটু সময় নেন মিতালি। শেষমেশ কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেলেন তিনি। সব ফর্ম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন মিতালি রাজ। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ হল বর্ণোজ্জ্বল অধ্যায়।

মিতালির আন্তর্জাতিক কেরিয়ার:-
টেস্টে: মিতালি রাজ ভারতের হয়ে ১২টি টেস্টে ৬৯৯ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৪টি।

ওয়ান ডে: দেশের জার্সিতে মিতালি ২৩২টি ওয়ান ডে খেলেছেন। সংগহ করেছেন ৭৮০৫ রান। সেঞ্চুরি করেছেন ৭টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৬৪টি।

টি-২০: ভারতের হয়ে ৮৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২৩৬৪ রান সংগ্রহ করেছেন মিতালি রাজ। সেঞ্চুরি না করলেও হাফ-সেঞ্চুরি করেছেন ১৭টি।

আরও পড়ুন: Sourav Ganguly: ট্যুইট-জল্পনার অবসান, শিক্ষামূলক App আনলেন সৌরভ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest