Indian woman cricketer Harleen Deol took a stunning catch against England

উড়ন্ত বাজপাখি! বাউন্ডারিতে হারলিনের দুর্ধর্ষ ক্যাচ, বিস্মিত ইংরেজ ক্রিকেটাররাও, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাউন্ডারিতে বলটা ধরেই বুঝতে পারলেন লাইন পার করে যাবেন। সঙ্গে সঙ্গে আকাশে ছুড়ে দিলেন বলটা। তার পরেই লাইনের ভিতর থেকে লাফ। তালু বন্দি করলেন বলটা, তত ক্ষণে পা বাতাসে। পিছনে ভারতীয় দলের ডাগ আউট। লাফিয়ে উঠল সকলে। হারলিন দেওল দেখিয়ে দিলেন এমন আশ্চর্য ক্যাচ মেয়েদের ক্রিকেটেও দেখতে পাওয়া যায়।

কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, রবীন্দ্র জাডেজাদের মতো ফিল্ডাররা ক্রিকেট মাঠে ফিল্ডিংটাকে শিল্পের পর্যায় নিয়ে গিয়েছেন। বহু বিস্ময় ক্যাচ ধরে চমকে দিয়েছেন তাঁরা। তবে মেয়েদের ক্রিকেটেও এ বার তেমনই ঘটনা। নেপথ্যে হারলিন।

ম্যাচের ১৯ নম্বর ওভারের শেষ বলে বাউন্ডারিতে ফিল্ডিং করা হারলিন আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট করা অ্যামি জোন্সের ক্যাচ নিয়ে তাঁকে প্যাভিলিয়নে ফেরান। বর্তমানে বাউন্ডারির ধারে থাকা ফিল্ডাররা বাউন্ডারির বাইরে বেরিয়ে যাওয়ার আগে বল হাওয়ায় ছুড়ে দিয়ে আবার বাউন্ডারির ভেতরে এসে আকছার ক্যাচ ধরেন। সেই প্রয়াশেই ছিলেন বছর ২৩-এর ভারতীয় ক্রিকেটার। তবে বল তাঁর আশার থেকে একটু দূরে থাকায় সম্পূর্ণ হাওয়ায় নিজের শরীরকে ভাসিয়ে দিয়ে পুনরায় বলটি ধরেন হারলিন।

আরও পড়ুন: Wimbledon 2021: ফাইনালে জকোভিচ, ফেডেরার-নাদালকে ছোঁয়ার অপেক্ষায়

হারলিনের ক্যাচ নিয়ে উচ্ছ্বসিত নেটমাধ্যমও। তাঁর ক্যাচে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে যায় নেটপাড়ায়। ক্রিকেটার, সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই হার্লিনের ক্যাচে অভিভূত। কেউ ক্যাচটিকে এবারের ইংল্যান্ডের গ্রীষ্মের সেরা ক্যাচ বলছেন, তো আবার নিউজিল্যান্ডে রবীন্দ্র জাদেজার নেওয়া নীল ওয়াগনারের ক্যাচের সঙ্গে এর তুলনা করছেন। ভাইরাল হয়ে যায় সেই ক্যাচের ভিডিয়ো। ইংল্যান্ড দলের টুইটার পেজেও দেখা যায় সেই ক্যাচ। হারলিনের ক্যাচের প্রশংসা করেন ভিভিএস লক্ষ্মণও। তিনি টুইট করে লেখেন, ‘ক্রিকেটে এত ভাল ক্যাচ খুব কম দেখা গিয়েছে। দারুণ ক্যাচ হারলিন।’

হার্লিনের দুরন্ত ক্যাচ অভিবাদন কুড়িয়ে নেয় বাউন্ডারির কাছে বসে থাকা ইংল্যান্ডের পরিবর্থ বেঞ্চের ক্রিকেটারদেরও। যার বলে এই ক্যাচটি ধরে তাঁকে উইকেট তুলে নিতে সাহায্য করেন, সেই শিখা পান্ডে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ‘আমরা আজ থেকে সিদ্ধান্ত নিলাম এই ধরনের ক্যাচকে হার্লিন ক্যাচই বলা হবে। দুর্ধর্ষ!’ দলের সঙ্গে ইংল্যান্ড সফরে উপস্থিত না থাকলেও বেদা কৃষ্ণমূর্তীও হার্লিনের ক্যাচের প্রশংসায় পঞ্চমুখ।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি২০ ম্যাচ খেলতে নেমেছিলেন হরমনপ্রীত কৌররা। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৭৭ রান করে ইংল্যান্ড। উইকেটরক্ষক অ্যামি জোন্সের ক্যাচ ধরেন হারলিন। ম্যাচ যদিও জিততে পারেনি ভারত। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৮ রানে হারতে হয় হরমনপ্রীতদের।

আরও পড়ুন: Copa America 2021: উত্তেজক শুট-আউটে জয় আর্জেন্তিনার, কোপায় স্বপ্নের ফাইনাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest