Mirabai Chanu bags India's first gold, Bindyarani Devi bags silver, India’s 4th medal in Weightlifting at CWG 2022,

CWG 2022 Day 2: চানুর সোনা, বিন্দিয়ারানির রুপো- দ্বিতীয় দিনে ভারোত্তলন থেকে চারটি পদক জিতল ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কমনওয়েলথ গেমসে মধ্য়রাতে পদক জয় ভারতের। শনিবার মধ্যরাতে দেশের হয়ে চতুর্থ পদকটি পান বিন্দিয়ারানি দেবী । তার আগে দ্বিতীয় দিন ভারোত্তোলনে সোনা ফলায় ভারত। মীরাবাঈ চানুর হাত থেকে সোনা জয়ের পাশাপাশি আরও ৩টি পদক এসেছে ভারতের ঝুলিতে।

মেয়েদের ৫৫ কিলো বিভাগে নতুন ইতিহাস গড়েছেন ভারতের বিন্দিয়া। ক্লিন এবং জার্ক বিভাগে গেমসের রেকর্ড গড়েছেন তিনি। বিন্দিয়া ক্লিন এন্ড জার্ক বিভাগে প্রথমে ১১০ কিলো তুলেছিলেন। দ্বিতীয়বার তিনি ১১৪ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হন। শেষবার তিনি যখন ভারোত্তোলন করতে আসছেন তখন ছিলেন তৃতীয় স্থানে। দ্বিতীয় হতে গেলে ১১৬ কেজি তুলতে হত, যা কিনা গেমসের রেকর্ড। বিন্দিয়া ঝুঁকি নিয়ে সেটাই করে দেখান। যার ফলে ভারতের ঝুলিতে চলে আসে দিনের দ্বিতীয় রুপো। অসাধারণ পারফরম্যান্সের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

সব মিলিয়ে গতকাল ভারোত্তোলনে চারটি পদক পেয়েছে ভারত। পুরুষদের ভারোত্তোলনের ৫৫ কেজি বিভাগে দেশকে রুপো এনে দিয়েছেন সংকেত সারগর। এবং ৬১ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছেন গুরুরাজা পূজারি । তারপরই দেশের সোনার মেয়ে মীরাবাঈ চানু এনে দেন প্রথম সোনা। সব মিলিয়ে দিনটা ভালই কেটেছে ভারতীয় ভারোত্তোলন দলের। এই মুহূর্তে ভারত পদক তালিকায় রয়েছে অষ্টম স্থানে।

মেয়েদের ভারোত্তলনের ৪৯ কেজি বিভাগে সোনা জয়ের পরে সোশ্যাল মিডিয়ায় মীরাবাই চানুকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিনন্দন বার্তা আসছে দেশের সর্বস্তর থেকেই। চানু তাঁর পদক উৎসর্গ করেন কোচ ও পরিবারকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest