CWG 2022: Nikhat Zareen wins India's 17th gold medal

CWG 2022: সোনার দৌড় অব্যাহত ভারতীয়দের, বক্সিংয়ে এ বার স্বর্ণপদক নিখাতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কমনওয়েলথ গেমসের দশম দিন একাধিক ইভেন্টে সোনা জিতে দেশকে গর্বিত করছেন ভারতীয় অ্যাথলিটরা। পরপর দু’দিন কুস্তির মঞ্চে তিনটি করে সোনা জিতেছিল ভারত। এবার বক্সিংয়েও জগৎসভায় তিন-তিনবার শ্রেষ্ঠ আসন দখল করল দেশ। এবার সোনা এল নিখাত জারিনের হাত ধরে।

ইস্তানবুলে আয়োজিত গত বিশ্বচ্যাম্পিয়নশিপে মহিলাদের ফ্লাইওয়েট বিভাগে সোনা জিতেছিলেন নিখাত। তার পরই তাঁকে নিয়ে আশায় বুক বাধেন ভারতীয় বক্সিং সংস্থার কর্তারা। কমনওয়েলথ গেমসে তাঁর সোনা জয় সেই অর্থে প্রত্যাশিতই ছিল। হতাশ করেননি নিখাত। প্রথম রাউন্ড থেকেই দাপটের সঙ্গে খেলে উড়িয়ে দিয়েছেন একের পর এক প্রতিপক্ষকে। ফাইনালেও ব্যতিক্রম হল না। নর্দান আয়ারল্যান্ডের প্রতিযোগীকে একের পর এক শক্তিশালী ঘুসিতে ঘায়েল করে দেন। ফাইনালের পাঁচ বিচারকই ভারতীয় মহিলা বক্সারের পক্ষে রায় দিয়েছেন।

রবিবার নিখাতের হাত ধরে এল বক্সিংয়ে ভারতে তৃতীয় সোনা। বার্মিংহাম গেমস থেকে নিখাত ১৭তম সোনা দিলেন দেশকে। ভারতীয় মহিলা বক্সিংয়ের ভবিষ্যতের তারকা বলা হচ্ছে নিখাতকে।

আরও পড়ুন: Wriddhiman Saha: অসাধারণ কেরিয়ারের পুরস্কার, বঙ্গভূষণ পাচ্ছেন ঋদ্ধিমান

এদিকে, রেকর্ড গড়ে কমনওয়েলথে প্রথম মহিলা হিসেবে জ্যাভলিনে ব্রোঞ্জ পদক ঝুলিতে ভরলেন অন্নু রানি। নিজের চতুর্থ প্রচেষ্টায় ৬০ মিটার থ্রো করে ব্রোঞ্জ নিশ্চিত করে ফেলেন তিনি। ৬৪.৭৩ মিটার জ্যাভলিন ছুঁড়ে সোনা জেতেন অস্ট্রেলিয়ার থ্রোয়ার।

সাফল্য অব্য়াহত ব্য়াডমিন্টনেও। ইতিমধ্যেই ব্যক্তিগত ইভেন্টে ফাইনালে পৌঁছে রুপো নিশ্চিত করে ফেলেছেন পিভি সিন্ধু এবং লক্ষ্য সেন। তারপরই পুরুষ ডাবলসের ফাইনালে উঠলেন স্বস্তিক সাইরাজ এবং শেট্টি চিরাগ। তবে টেবিল টেনিসে অল্পের জন্য হাতছাড়া হল সোনা। ইংল্যান্ডের জুটির কাছে পরাস্ত হয়ে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল শরৎ কমল এবং সাথিয়াকে।

আরও পড়ুন: CWG 2022: যুগ্ম ভাবে সেরা লাফ দিয়েও সোনা হাতছাড়া, নিয়মের জালে দ্বিতীয় শ্রীশঙ্কর! কেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest