সৌরভের হৃদযন্ত্রে বসল আরও ২টি স্টেন্ট, হাসপাতালে দেখতে পৌঁছলেন মমতা

ডাক্তারদের পরামর্শনুযায়ী, আগামী এক বছর কড়া ডোজের ওষুধ খেতে হবে সৌরভকে। পাশাপাশি, জীবনযাপনও নিয়ন্ত্রণে রাখতে হবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও দুটি স্টেন্ট বসল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বৃহস্পতিবার বিকেলে সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। তারপরেই দুটি স্টেন্ট বসানো হয়েছে তাঁর হৃদযন্ত্রে। তবে কবে সৌরভ ছাড়া পাবেন সে সম্পর্কে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি। এদিন তাঁকে দেখতে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ পরে বেরিয়ে এসে সংবাদমাধ্যমকে বলেন, “সৌরভকে দেখে এলাম। ও ভাল আছে। সুস্থ আছে। ওর দ্রুত আরোগ্য কামনা করছি। চিকিৎসকদের সঙ্গে আমার কথা হয়েছে। সৌরভের অপারেশন যথেষ্ট সফল। আমি চাইব ও দ্রুত সুস্থ হয়ে উঠুক।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের গতকাল দুপুরবেলা আচমকাই ফের বুকে ব্যথা শুরু হয়ে যায়। জানা যায়, কিছু শারীরিক অস্বস্তি বোধ করছিলেন তিনি। মঙ্গলবার রাতে ভাল ঘুম হয়নি তাঁর। সঙ্গে সঙ্গে তাঁকে বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্গে ছিলেন স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় এবং দাদা স্নেহাশিষ গঙ্গোপাধ্যায়। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, আজ বিকেলেই দুটো স্টেন্ট বসানো হয়েছে।

সৌরভের হৃদযন্ত্রে স্টেন্ট বসানোর প্রক্রিয়া তত্ত্বাবধান করতে সকালেই কলকাতায় পৌঁছন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তাঁর সঙ্গে ছিলেন চিকিৎসক অশ্বিন মেহেতা, চিকিৎসক আফতাব খান, চিকিৎসক সপ্তর্ষি বসু ও চিকিৎসক স্বরোজ মণ্ডল। এদিন দুপুরে সৌরভকে হাসপাতালের ক্যাথ ল্যাবে নিয়ে যাওয়া হয়। গোটা প্রক্রিয়া চলতে সময় লেগেছে দেড় ঘণ্টার কাছাকাছি। বিকেল ৩.১০ নাগাদ অ্যাঞ্জিওপ্লাস্টি শুরু হয়। শেষ হয় প্রায় পাঁচটার কাছাকাছি। প্রথমে জানা গিয়েছিল, সৌরভের একটি স্টেন্ট বসানো হবে। কিন্তু দুটি স্টেন্টই বসানো হয়েছে।

আরও পড়ুন: পেশাদার ফুটবলে ‘সর্বকালের সর্বোচ্চ’ গোলদাতা হলেন রোনাল্ডো, ফ্যানেদের মনে খুশির ঢেউ

জানা গিয়েছে, সৌরভকে ‘ড্রাগ ইলিউটিং’ স্টেন্ট দেওয়া হয়েছে। তার আগে শরীরে সেডেটিভ দেওয়া হয়। যে কারণে সৌরভ আচ্ছন্ন ছিলেন বেশ কিছুক্ষণ। তবে ডাক্তাররা জানান, কিছুক্ষণ পরেই সৌরভ স্বাভাবিক অবস্থায় চলে আসেন। আগেরবার সৌরভের ডানহাত দিয়ে শরীরে স্টেন্ট ঢোকানো হয়েছিল। এবারও সেই প্রক্রিয়াই অনুসরণ করা হয়েছে। আজ তিনি ক্রিটিক্যাল কেয়ার ইউনিটেই থাকবেন। মাত্রা কম করা হলেও আজও অক্সিজেনের সাপোর্ট থাকবে।

তবে ডাক্তারদের পরামর্শনুযায়ী, আগামী এক বছর কড়া ডোজের ওষুধ খেতে হবে সৌরভকে। পাশাপাশি, জীবনযাপনও নিয়ন্ত্রণে রাখতে হবে। কোনওভাবে যেন শারীরিক কোনও সমস্যাকে হেলাফেলা না করেন, সেই নির্দেশও দেওয়া হয়েছে।হাসপাতাল থেকে বেরনোর সময় দেবী শেঠি জানান, ‘‘গোটা প্রক্রিয়ায় সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। সৌরভ স্থিতিশীল রয়েছে। কোনও সমস্যা হয়নি।’’

গত ২ জানুয়ারি মৃদু হৃদরোগে আক্রান্ত হওয়ার পর জানা যায় সৌরভের হৃদযন্ত্রে ৩টি ধমনীতে ব্লকেজ রয়েছে। এর পর একটি ধমনীতে স্টেন্ট বসান চিকিৎসকরা। বাকি ২টি ধমনীতে পরে স্টেন্ট বসানো হবে বলে জানানো হয়েছিল। সেই প্রক্রিয়াই শেষ হল বৃহস্পতিবার।

আরও পড়ুন: বিশ্বের একমাত্র অলরাউন্ডার শাকিব আল হাসানের ঝুলিতে এবার অনন্য রেকর্ড

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest