Twitter User Threatening Kohli's Daughter With Rape Is From India

T20 World Cup 2021: শামির পাশে দাঁড়ানোয় ১০ মাসের বিরাট-কন্যাকে ধর্ষণের হুমকি ভারতীয় সমর্থকের, তীব্র সমালোচনা ইনজামামের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টি ম্যাচে খুব বাজেভাবে হারের পর ভারতীয় ক্রিকেট তারকাদের একের পর এক ট্রোলিং এর সম্মুখীন হতে হচ্ছে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে আরো বিভিন্ন প্লাটফর্মে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একাধিক মন্তব্য করা হয়েছে যা সত্যিই অত্যন্ত অবমাননাকর। কিছুদিন আগে পাকিস্তানের কাছে লজ্জার হারের পর ধর্ম নিয়ে কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন ভারতের তারকা পেস বোলার মহম্মদ সামি। সেই সময় সামির পাশে দাঁড়িয়ে তাকে সমর্থন করেছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বিরাট কোহলি বলেছিলেন, “এভাবে ধর্ম নিয়ে কারো সঙ্গে ভেদাভেদ করা আমার কাছে সব থেকে গর্হিত কাজ মনে হয়। যেকোনো মানুষের কাছে তার ধর্ম অত্যন্ত ব্যক্তিগত এবং সেটা তার কাছে অত্যন্ত পবিত্র। এভাবে শুধুমাত্র ধর্মের জন্য কাউকে অবমাননা করা অত্যন্ত ঘৃণ্য অপরাধ।”

এই ‘অপরাধে’ তাঁর দশ মাসের মেয়েকে দেওয়া হল ধর্ষণের হুমকি। সোমবার জানা গেল, অত্যন্ত নিন্দনীয় এই কাজের পিছনে রয়েছে এক দক্ষিণপন্থী ভারতীয় টুইটার ব্যবহারকারী।  গত ৩০ অক্টোবর রাত ১১.৫৫ মিনিটে আমেনা নামে এক টুইট ব্যবহারকারী কোহলির মেয়ে ভামিকাকে ধর্ষণের হুমকি দিয়ে একটি টুইট করে। কোহলী সমর্থকরা সঙ্গে সঙ্গে একযোগে সেই টুইটের তীব্র বিরোধিতা করতে থাকেন। অনেকে বলতে থাকেন, এই টুইট পাকিস্তানের কোনও ব্যক্তির করা। কারণ সেই অ্যাকাউন্টে পাকিস্তানের জার্সি পরা এক মহিলা ক্রিকেটারের ছবি দেওয়া রয়েছে।

কিন্তু সোমবার ‘বুম’ নামে একটি ওয়েবসাইটের তরফে দাবি করা হয়েছে, পাকিস্তানের কেউ নয়, শত্রু রয়েছে ঘরেই! তেলুগুভাষী দক্ষিণপন্থী কোনও ব্যক্তির করা এই টুইট, যে আগে অন্য একটি নাম ব্যবহার করে টুইট করত। কিছুক্ষণ পরেই অবশ্য টুইটটি মুছে দেওয়া হয়।

ওই ব্যবহারকারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়েছে কি না, তা নিয়ে টুইটারের তরফে কোনও উত্তর মেলেনি। তবে মনে করা হচ্ছে, ওই ব্যক্তি তেলঙ্গানা বা হায়দরাবাদের বাসিন্দা। ওই টুইটার প্রোফাইল থেকে তেলুগু ভাষায় একাধিক টুইট রয়েছে। শুধু তাই নয়, দক্ষিণপন্থী একাধিক পোস্ট রিটুইট করা হয়েছে ওই অ্যাকাউন্ট থেকে, যেখানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

ইতিমধ্যেই এই নিকৃষ্ট আক্রমণের প্রতিবাদে গর্জে উঠেছেন অনেকেই। এবার পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক তীব্র ভাষায় নিন্দা করে সকলকে এই আক্রমণের বিরুদ্ধে প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন। ইঞ্জি বললেন, “ভারতের অধিনায়ক বিরাট কোহলির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। বিষয়টা নিয়ে আমি একেবারে স্তম্ভিত। আপনাদের সকলকে মনে রাখতে হবে, দিনের শেষে কিন্তু ক্রিকেট শুধুমাত্র একটা খেলা। আমরা আলাদা আলাদা দেশের প্রতিনিধিত্ব করছি এই খেলায়, কিন্তু এটাতো শুধুমাত্র একটা খেলাই। আপনি বিরাট কোহলির ব্যাটিং এর সমালোচনা করুন, তার অধিনায়কত্বের সমালোচনা করুন। কিন্তু বিরাট কোহলির পরিবার এর ব্যাপারে এরকম ঘৃণ্য মন্তব্য করার অধিকার আপনাকে কে দিয়েছে?”

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest