Sujit bose: CBI summons TMC leader and Minister Sujit Bose in municipal recruitment scam

Sujit Bose: পুর নিয়োগ দুর্নীতিতে এবার দমকলমন্ত্রী সুজিত বসুকে তলব, চলতি মাসেই হাজিরার নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুরনিয়োগ দুর্নীতি মামলায় এবার দমকলমন্ত্রী সুজিত বসুকে তলব করল সিবিআই। ৩১ অগস্ট সুজিত বসুকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ২০১৬ সাল থেকে একাধিক পুরসভায় দুর্নীতির অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই রাজ্যের ১৪টি পুরসভায় তল্লাশি চালিয়েছে সিবিআই। তার মধ্যে ছিল দক্ষিণ দমদম পুরসভাও।

সূত্রের খবর, ওই পুরসভা থেকে বেশ কিছু নথি উদ্ধার করেন তদন্তকারীরা। সেই উদ্ধার হওয়া নথির ভিত্তিতেই সুজিত বসুকে তলব করা হয়েছে। ইতিমধ্যেই স্পিড পোস্টে তাঁর বাড়িতে নোটিস পাঠিয়েছেন তদন্তকারীরা। যদিও সুজিত বসু জানিয়েছেন, তিনি এখনও কোনও চিঠি পাননি।

আরও পড়ুন: JU Student Death: স্বপ্নদীপের মৃত্যুতে গ্রেফতার দ্বিতীয় বর্ষের দুই ছাত্র, ২২ অগস্ট পর্যন্ত পুলিশ হেফাজত

প্রসঙ্গত, গত ১৯ মার্চ নিয়োগ মামলায় অয়ন শীলকে গ্রেফতার করেছিল ইডি। ইডির তরফে দাবি করা হয়, অয়নের সল্টলেকের অফিসে তল্লাশি চালিয়ে রাজ্যের একাধিক পুরসভার বিভিন্ন পদে চাকরিপ্রার্থীদের ওএমআর শিট (উত্তরপত্র) পাওয়া গিয়েছে। ইডি সূত্রে এ-ও জানা যায়, জেরায় অয়ন তদন্তকারীদের জানিয়েছেন যে, বিভিন্ন পুরসভায় চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে তিনি মোট ২০০ কোটি টাকা তুলেছিলেন। এর পরেই আতশকাচে আসে পুরসভার নিয়োগ দুর্নীতি।

পুর নিয়োগে দুর্নীতির তদন্তের ভার সিবিআইকে দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। কিন্তু শীর্ষ আদালত রাজ্যের আর্জি খারিজ করে দেয়। বহাল থাকে পুর নিয়োগে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশ।

আরও পড়ুন: JU Student Death: হস্টেলের বারান্দায় হত গাঁজা চাষ! যাদবপুর নিয়ে নয়া তথ্য পুলিশের হাতে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest