গোসাবায় বোমা বিস্ফোরণে আহত ৬ বিজেপি কর্মী, শুরু রাজনৈতিক তরজা

পুলিশের প্রাথমিকভাবে অনুমান, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোসাবায় বোমা বিস্ফোরণে আহত হলেন ছ’জন বিজেপি কর্মী-সমর্থক। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশের প্রাথমিকভাবে অনুমান, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ হয়েছে। যদিও বিজেপির অভিযোগ, তাদের নেতাদের লক্ষ্য করে বোমা ছুড়েছে তৃণমূল কংগ্রেসের লোকজন। সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসক দল।  এ নিয়ে সকালেও থমথমে এলাকা। নিরাপত্তার স্বার্থে এলাকায় টহল দিচ্ছে পুলিশ।

শুক্রবার গভীর রাতে গোসাবার বাদামতলা এলাকায় বোমা বিস্ফোরণে আহত হন ছ’জন বিজেপি কর্মী-সমর্থক। একজনের হাতের কবজির একাংশ উড়ে গিয়েছে। আহতদের উদ্ধার করে ক্যানিং মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। আহতদের পরিবারের দাবি, গতরাতে বিয়েবাড়ি থেকে ফিরছিলেন তাঁরা। বিজেপি করার জন্য তাঁদের লক্ষ্য করে বোমা ছুড়েছে তৃণমূল-আশ্রিত দুষ্কৃতীরা। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। স্থানীয় নেতৃত্বের দাবি, ভোটের সময় এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরির জন্য বোমা বাঁধছিল বিজেপির নেতাকর্মীরা। তা ফেটেই বিস্ফোরণ হয়েছে। সদ্য গেরুয়া শিবিরে যোগ দেওয়া বরুণ প্রামাণিকের নেতৃত্বে বিজেপি কর্মী বলরাম মণ্ডলের বাড়িতেই বোমা বাঁধার কাজ চলছিল। ঘটনায় শাসক দলের কোনও যোগ নেই বলে দাবি করেছেন তৃণমূলের নেতারা।

আরও পড়ুন: WB election 2021: তৃণমূলের আপত্তি, ৭২ ঘণ্টার মধ্যে পেট্রল পাম্প থেকে মোদীর ছবি সরানোর নির্দেশ কমিশনের

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে গোসাবা থানার পুলিশ। যাচ্ছেন ক্যানিংয়ের এসডিপিও গোবিন্দ শিকদারও। তিনি জানান, একটি বোমা বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। ঘটনাস্থলে গেলে পরিস্থিতি বোঝা যাবে। যদিও স্থানীয় পুলিশের প্রাথমিকভাবে অনুমান, বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ হয়েছে।ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।

দক্ষিণ ২৪ পরগনা জেলা এমনিতেই রাজনৈতিক দিক থেকে যথেষ্ট স্পর্শকাতর। নির্বাচনী আবহে তা আরও উত্তপ্ত হয়ে ওঠে। একুশের বিধানসভা নির্বাচনে (WB Assembly Election) দ্বিতীয় দফা অর্থাৎ ১ এপ্রিল যে তিরিশটি আসনে ভোটগ্রহণ হবে, তার মধ্যে একটি দক্ষিণ ২৪ পরগনার গোসাবা। তার আগেই এলাকায় বোমাবাজি, অশান্তির ঘটনায় স্বভাবতই সেখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠে যায়। যদিও সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচনের জন্য এবার ভোটের বেশ খানিকটা আগেই রাজ্যে চলে এসেছে কেন্দ্রীয় বাহিনী। স্পর্শকাতর এলাকাগুলিতে শুরু হয়ে গিয়েছে তাদের টহলদারি। তা সত্ত্বেও রাতের অন্ধকারে এ ধরনের ঘটনা নিঃসন্দেহে চিন্তা জারি রাখছে প্রশাসনের।

আরও পড়ুন: WB election 2021 : টিকিট না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন সোনালি, ক্ষুব্ধ দীপেন্দু-আরাবুল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest