গড়হাজির শুভেন্দু,তৃণমূলের কো-অর্ডিনেশন কমিটির বৈঠক পিকে, তুঙ্গে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২০২১ বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়েই সাংগঠনিক পরিবর্তন করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ তৃণমূল কংগ্রেসের রাজ্য সমন্বয় সমিতির প্রথম বৈঠকেই গড়হাজির নন্দীগ্রামের বিধায়ক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।

এদিন একইসঙ্গে ২১ জনের ওই সমিতির আরও তিন সদস্য হাজির হননি। তবে শুভেন্দুর গড়হাজিরা নিয়ে দলে ফের নতুন করে জল্পনা শুরু হয়েছে। উল্লেখ্য, এর আগে একাধিক দলীয় ভার্চুয়াল বৈঠকে হাজির থাকেননি তিনি।

আরও পড়ুন : গোরক্ষকদের মারে গুরুগ্রামে সঙ্কটজনক মাংস ব্যবসায়ী, দাঁড়িয়ে দেখল পুলিশ

শুভেন্দুর ঘনিষ্ট মহল সূত্রের খবর, ভোটকুশলী প্রশান্ত কিশোরের ‘পাঠচক্রে’ হাজির থাকতে রাজি নয় শুভেন্দু। ময়দানে থেকেই দলের সংগঠন মজবুত করা যায় বলেই অভিমত নন্দীগ্রামের বিধায়কের, এমনটাই জানিয়েছে তাঁর ঘনিষ্ঠ মহল। জানা গিয়েছে, সম্প্রতি লকডাউন চলাকালীন দলের শীর্ষ নেতৃত্বের অনেক ভার্চুয়াল বৈঠকেও হাজির থাকেননি তিনি।

ওদিকে এদিনের বৈঠকে তৃণমূল ভবনে দেখা মেলে প্রশান্ত কিশোরের। গোটা বৈঠকে প্রায় কোনও কথাই বলেননি তিনি। চুপ করে বসে শোনেন তৃণমূল নেতাদের আলোচনা।

তৃণমূল সূত্রে খবর, বৈঠকে রাজ্য সভাপতি সুব্রত বক্সী জানিয়ে দেন, “জেলা সভাপতি, চেয়ারম্যান ও কো-অর্ডিনেটরদের মধ্যে সমন্বয় রেখে কাজ করতে হবে। কারও উপরে কেউ না, কেউ কারও থেকে বড় নয়। সকলকে নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। সিদ্ধান্ত সর্বসম্মত হওয়া বাঞ্ছনীয়।নিজস্ব চিন্তাভাবনা থাকলে দলকে লিখিত ভাবে জানাবেন।”

রাজ্যের বেশ কয়েকটি জেলায় দলের নেতা-কর্মীদের সঙ্গে তাঁর সরাসরি যোগাযোগও ধাক্কা খেল। কার্যত তাঁর ক্ষমতা ক্ষর্ব হয়েছে। দল একক ভাবে শুভেন্দুকে কোনও সাংগঠনিক দায়িত্ব দেয়নি নতুন ঘোষণায়। যার দরুন তার অনুগামীরা ক্ষোভপ্রকাশও করেছেন। তবে শুভেন্দু নিজে এখনও কোনও মন্তব্য করেননি।

এই বৈঠকে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে হাজির ছিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। তবে শুভেন্দু দলের সমন্বয় সমিতির প্রথম বৈঠকে হাজির না থাকায় দলের শীর্ষ নেতৃত্বের মধ্যেও জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন : আদালত অবমাননা আইন ‘বাক স্বাধীনতার পরিপন্থী’,বাতিলের দাবিতে মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest