Bali To Deport Russian Couple Over Nude Photo Shoot On Sacred Tree

Indonesia: হিন্দুদের পবিত্র বট গাছে উঠে নগ্ন ফটোশুট! বহিষ্কৃত অভিযুক্ত রুশ দম্পতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্থানীয়দের ধর্মীয় বিশ্বাসে আঘাত করার অভিযোগে বিপাকে পড়লেন রুশ দম্পতি। অভিযোগ, যে গাছটিকে স্থানীয়রা পবিত্র মেনে পুজো করেন, সেই গাছের উপরই নগ্ন ফটোশুট করেন তাঁরা। আর তার জেরেই ইন্দোনেশিয়া সরকার (Indonesian Govt) তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল।

আলিনা ফাজলিভা নামে ওই রুশ মহিলার ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা কয়েক হাজার। স্বামী অ্যান্ড্রিকে নিয়ে বালিতে ঘুরতে গিয়েছিলেন তিনি। ইন্দোনেশিয়ান হলিডে আইল্যান্ডের আধিকারিকরা শুক্রবার জানান, তাবানান জেলার এক মন্দির চত্বরে ৭০০ বছরের পুরনো একটি বটগাছ রয়েছে। স্থানীয়রা তা পবিত্র মেনে সেখানে পুজোও করেন। কিন্তু সেই বট গাছের উপর বসেই নগ্ন হয়ে ক্যামেরার সামনে পোজ দেন এলিনা। আর তাতেই ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন: স্তন, ঠোঁট, নিতম্বের অস্ত্রোপচার করে বার্বি ডল হলেন এই মডেল! খরচ শুনলে মাথা ঘুরে যাবে

অ্যান্ড্রে ফাজলিভাই নগ্ন স্ত্রীর ছবি তুলে তা ইনস্টাগ্রামে পোস্ট করে দেন। যে ছবি ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি। ছবিটি নজর এড়ায়নি বালির বাসিন্দাদেরও। সাধারণত পাহাড়, বৃক্ষের মতো প্রাকৃতিক সম্পদকে পবিত্র বলেই বিশ্বাস করে থাকেন বালির হিন্দু সম্প্রদায়ের লোকেরা। তাই মন্দিরের সামনে এমন ফটোশুট কোনওভাবেই মেনে নিতে পারেননি তাঁরা। বালি অভিভাসন বিভাগের প্রধান জামারুলির কথায়, ওই দম্পতির আচরণ স্থানীয়দের বিশ্বাসে আঘাত করেছে। সেই কারণেই তাঁদের উপর নিষেধাজ্ঞা চাপিয়ে বালি থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

অন্তত আগামী ৬ মাস আর ইন্দোনেশিয়ায় পা রাখতে পারবেন না ওই রুশ দম্পতি। তবে নিজেদের ভুল বুঝতে পেরে ক্ষমাও চেয়ে নিয়েছেন এলিনা ও অ্যান্ড্রে। তাঁরা জানান, বালিতে এমন অনেক পবিত্র স্থান রয়েছে। কিন্তু প্রত্যেক ক্ষেত্রে তার উল্লেখ না থাকায় বিষয়টি তাঁদের পক্ষে বোঝা সম্ভব হয়নি। সেই কারণেই ভুল করেছেন তাঁরা।

আরও পড়ুন: Bizarre: সন্তান পেতে সঙ্গীর গর্ভনিরোধকে ফুটো, বীর্য চুরির অপরাধে জেল মহিলার

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest