ভুয়ো TRP মামলায় এবার গ্রেফতার রিপাবলিক টিভির CEO বিকাশ খানচন্দানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিন কয়েক আগেই আত্মহত্যার প্ররোচনা মামলায় গ্রেপ্তার করা হয়েছিল চ্যানেলের মুখ্য সম্পাদক অর্ণব গোস্বামীকে (Arnab Goswami)। এবার গ্রেপ্তার হলেন রিপাবলিক নেটওয়ার্কের মালিক এআরজি আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেডের সিইও বিকাশ খানচন্দানি। রিপাবলিক টিভির চিফ ফাইনান্সিয়াল অফিসার শিবাসুব্রহ্মণ্যম সুন্দরমকেও গ্রেপ্তার করেছে মুম্বই পুলিশ। এই মামলায় এর আগেও ১২ জনকে গ্রেপ্তার করেছে রিপাবলিক টিভি।

আরও পড়ুন: বিজেপি বুথ সভাপতিকে পিটিয়ে খুন হালিশহরে, শুভ্রাংশু বললেন, ‘বদলা হবেই’

মুম্বই পুলিশের সর্বময় কর্তা পরমবীর সিং জানান, ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (BARC) এর তরফে নিযুক্ত ফার্ম হানসার তরফে টেলিভিশন রেটিং পয়েন্টে কারচুপির অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে মুম্বই পুলিশ। এবং পুলিশ জানায়, টাকা দিয়ে টিআরপি বাড়ানোর কাজে জড়িত তিনটি চ্যানেল।

এই মামলায় রিপাবলিক ছাড়াও নাম জড়ায় দুটি স্থানীয় চ্যানেলের। সেই দুটি হল- ফাকত মারাঠি (Fakt Marathi) এবং বক্স সিনেমা (Box Cinema)।

মুম্বই পুলিশের কমিশনার দাবি করেছিলেন, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর প্রচুর মিথ্যে খবর ছড়িয়েছে। সেই মিথ্যে খবর ছড়ানোর তদন্ত করতে গিয়েই উঠে এসেছে এই টিআরপি বাড়িয়ে দেখানোর বিষয়টি। বিজ্ঞাপন বাবদ বেশি অর্থ পেতে টাকা দিয়ে রেটিং বাড়িয়ে দেখানোর এই চেষ্টাকে তিনি ‘জোচ্চুরি’র সঙ্গে তুলনা করেন।

আসলে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই রিপাবলিক টিভি এবং মুম্বই পুলিশের মধ্যে রীতিমতো তিক্ততা চলছে। রিপাবলিক টিভির বিরুদ্ধে যেমন উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুম্বই পুলিশকে বদনাম করার অভিযোগ উঠেছে, তেমনি মুম্বই পুলিশের বিরুদ্ধে উঠেছে প্রতিহিংসা চরিতার্থ করার অভিযোগ। রিপাবলিক টিভির দাবি, টিআরপি মামলাটি পুরোটাই ভুয়ো। সবটাই তাদের চাপে ফেলার কৌশল।

টিআরপি দুর্নীতির জেরে অক্টোবরের মাঝামাঝি সময় থেকে আপাতত সংবাদ চ্যানেলের রেটিং বন্ধ রেখেছে বার্ক। কোনও ভাষার সংবাদ চ্যানেলের জন্যই আপাতত সাপ্তাহিক Television Rating Points (TRP) দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন: নজরে বিধানসভা ভোট, শীঘ্রই বাংলায় আসছেন AIMIM ‌প্রধান ওয়েসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest