Abhishek Banerjee summoned again by ED Day Of Bengal Protests

Abhishek Banerjee: অভিষেকের বাবা-মাকেও ডাকল ইডি, বাড়তি ফুটেজ পাচ্ছেন টিএমসি নেতা? চিন্তায় পদ্ম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিয়োগ দুর্নীতি মামলায় এবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বাবা-মাকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ইডি(ED)। সূত্রের দাবি, লিপস অ্যান্ড বাউন্ডস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর অমিত বন্দ্যোপাধ্যায় এবং লতা বন্দ্যোপাধ্যায়কে নিয়োগ কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। অমিত বন্দ্যোপাধ্যায়কে ৬ অক্টোবর ও লতা বন্দ্যোপাধ্য়ায়কে ৭ অক্টোবর হাজির হতে বলা হয়েছে। অক্টোবরের ৩ তারিখে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে আবারও ডেকে পাঠিয়েছে ইডি। তাঁকে ওইদিন সকাল সাড়ে ১০টায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। অভিষেক নিজেই এক্স হ্যান্ডলে এই খবর জানিয়েছেন।

অভিষেক লিখেছেন, এ বার বোঝা যাচ্ছে কারা আসলে ভয় পেয়েছে। আগামী ২ এবং ৩ অক্টোবর দিল্লিতে ধর্না কর্মসূচি নিয়েছে তৃণমূল। সেক্ষেত্রে অভিষেক যদি ইডি-র ডাকে সিজিও কমপ্লেক্সে যান, তবে তিনি দিল্লিতে দলীয় কর্মসূচিতে থাকবেন না। গত বেশ কয়েকমাস ধরে এটাই রুটিন হয়ে দাঁড়িয়েছে। ইডির চিঠি অনুযায়ী ৩ তারিখ, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় অভিষেক হাজিরা দেবেন কি না, তা বৃহস্পতিবার পর্যন্ত স্পষ্ট নয়। অনেকে বলছেন, তিনি তখন পূর্বঘোষিত দলীয় কর্মসূচিতে দিল্লিতে থাকবেন।

দিল্লিতে কর্মসূচির দ্বিতীয়দিনে অভিষেককে তলব করা হয়েছে। ফলে প্রথমদিনের ক্রমসূচিতে যোগ দেওয়ার পরে দ্বিতীয়দিন তিনি কলকাতায় হাজিরা দিতেও পারেন। তবে অভিষেক না গেলে তিনি ইডিকে তা চিঠি দিয়ে জানাবেন বলেই তৃণমূল সূত্রের খবর।প্রত্যাশিত ভাবেই শেষ তলবটি নিয়ে অভিষেক স্বয়ং প্রশ্ন তুলেছেন। একযোগে প্রশ্ন তুলতে শুরু করেছে তৃণমূলও। আর ‘বিড়ম্বনা’য় পড়েছে বিজেপি।

বিজেপির প্রথমসারির নেতাদের একটি অংশ স্বীকারও করে নিচ্ছেন যে, এ ভাবে বার বার অভিষেকের ‘রাজনৈতিক গুরুত্ব’ বাড়িয়ে দেওয়া হচ্ছে। বিজেপি নেতারা প্রকাশ্যে অন্য কথা বললেও দলের অন্দরে আলোচনায় মেনে নিচ্ছেন, এই ভাবে অভিষেককে আরও বেশি করে প্রচারে নিয়ে আসছে ইডি-সিবিআই। প্রতি বারই অভিষেকের জন্য প্রচারের ‘মঞ্চ’ তৈরি করে দেওয়া হচ্ছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest