FORMER STATE MINISTER RACHPAL SINGH PASSED AWAY CONDOLENCES BY CM MAMATA BANERJEE

Rachpal Singh Death: রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং আইপিএস রচপাল সিংহ প্রয়াত, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা আইপিএস রচপাল সিং (Rachhpal Singh)। বৃহস্পতিবার ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর।প্রাক্তন আইপিএস রচপাল সিংহ ২০১১ ও ২০১৬ সালে হুগলির তারকেশ্বর কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন। ২০১১-২০১৬ সাল পর্যন্ত তিনি পর্যটন এবং পরিকল্পনা দফতরের মন্ত্রীও ছিলেন। পরে তিনি রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান হন।

আরও পড়ুন : Sourav Ganguly Birthday: সৌরভের ৪৯তম জন্মদিনে কী উপহার দিলেন ডোনা?

রচপাল সিং দীর্ঘদিন ধরেই তৃণমূলের সঙ্গে যুক্ত। সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের সময়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশে ছিলেন তিনি। ১৯৭৪ ব্যাচের এই আইপিএস চাকরিজীবন থেকে অবসর নেওয়ার পরই তৃণমূলে যোগ দেন। বাম আমলে পুলিশের অন্দরের দুর্নীতি এবং সরকার ঘনিষ্ঠ পুলিশ কর্তাদের বড় পদে নিয়োগ নিয়ে একাধিকবার সরব হয়েছিলেন। ২০১১ সালে রাজ্যে পালাবদলের সময় হুগলির তারকেশ্বর থেকে বিধায়ক হন তিনি। ২০১৬ সালেও তারকেশ্বর থেকে ভোটে জিতে আসেন তিনি। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি রাজ্যের পর্যটন এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী ছিলেন। পরে তিনি রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান হন।

রচপাল সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, “বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন আইপিএস রচপাল সিং ২০১১ সালে হুগলির তারকেশ্বর কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন। এই অঞ্চলের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি রাজ্য সরকারের পর্যটন দপ্তর এবং পরিকল্পনা দপ্তরের মন্ত্রী ও ওয়েষ্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক ও প্রশাসনিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি রচপাল সিংয়ের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

আরও পড়ুন : মা-বাবাকে অশ্লীল কথা বলছে লোকে, নেটমাধ্যম থেকে বিদায় নিলেন অভিনেতা Sourav Das

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest