Heavy rain may happen in south bengal due to Low Pressure

Rain : ঘনিয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলের আকাশে কালো মেঘের আনাগোনা শুরু হয়েছে সকাল থেকেই ।গতকাল বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হয়েছে দক্ষিণে। আজও নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিপাত জারি থাকবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। এর জেরে জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

উত্তর ওড়িশা, ঝাড়খণ্ড এবং সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থানরত ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হয়েছে। এর জেরে ওড়িশা, ঝাড়খণ্ড ও দক্ষিণবঙ্গে বেশ ভালো পরিমাণ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে নিম্নচাপটির সঙ্গে যুক্ত ঘূর্ণাবর্তটি বর্তমানে সমুদ্রপষ্ঠ থেকে প্রায় ৫.৮ কিমি পর্যন্ত উচ্চতা জুড়ে বিস্তৃত আছে।

আজ মধ্যপূর্ব, মধ্যপশ্চিম বঙ্গোপসাগর এবং উত্তর আন্দামান সাগরে ৪৫ থেকে ৫৫ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইবে। দমকা হাওয়ার সর্বোচ্চ গতি ৬৫ কিমি প্রতি ঘণ্টা বেগে পৌঁছবে।
হাওয়া অফিস জানিয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ার কোথাও কোথাও ভারী বৃষ্টি (৭০ থেকে ১১০ মিলিমিটার) হতে চলেছে। এই আবহে এই ছয় জেলায় জারি হলুদ সতর্কতা।

এই আবহে কলকাতার আকাশও সকাল থেকেই মেঘলা। শহরে আজ বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। বেশ কেয়ক দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি কম। অপরদিকে আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest