It is the duty of the state to provide security to Shuvendu Adhikari, said AG

শুভেন্দু অধিকারীর নিরাপত্তার ব্যবস্থা রাজ্যের কর্তব্য, জানালেন AG

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুভেন্দু অধিকারীকে নিরাপত্তা দেওয়া রাজ্যের দায়িত্ব। নেতাইয়ে যাওয়ার অনুমতি চেয়ে বিরোধী দলনেতার করা মামলায় কলকাতা হাইকোর্টে এমনই জানালেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। সঙ্গে তিনি জানিয়েছেন, শুভেন্দুবাবুর নেতাইয়ে যাওয়ার জন্য কোনও অনুমতির প্রয়োজন নেই। শুধু কর্মসূচি আগে থেকে জানালেই রাজ্য সরকার নিরাপত্তার ব্যবস্থা করবে। ফলে শুক্রবার নেতাইয়ে যেতে কোনও বাধা রইল না শুভেন্দুবাবুর।

নেতাইয়ে নিহত গ্রামবাসীদের শ্রদ্ধা জানাতে প্রতি বছর ৭ জানুয়ারি সেখানে যান শুভেন্দুবাবু। তৃণমূল থেকে বিজেপিতে যোগদানের পরেও সেই নিয়মে ছেদ পড়েনি। কিন্তু এবার করোনা বিধিকে হাতিয়ার করে তাঁর নেতাইয়ে যাওয়ার চেষ্টায় রাজ্য সরকার বাধা দিতে পারে, এই আশঙ্কায় গত ২ জানুয়ারি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। সেই মামলাটির শুনানি ছিল বৃহস্পতিবার। বলে রাখি, এর আগে শুভেন্দু অধিকারীকে নিরাপত্তা দেওয়ার রাজ্য সরকারের দায়িত্ব বলে নির্দেশ দিয়েছিল আদালত।

এদিনের শুনানিতে অ্যাডভোকেট জেনারেল বলেন, ‘নেতাইয়ে যাওয়ার জন্য শুভেন্দুবাবুর কোনও অনুমতির প্রয়োজন নেই। তাঁর নিরাপত্তার ব্যবস্থা করা রাজ্যের দায়িত্ব। তিনি কখন কোথায় যাবেন তা আগে থেকে রাজ্যকে জানালেই উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’ সূত্রের খবর, শুক্রবার বেলা ১২টা থেকে বিকেল ৪টের মধ্যে নেতাইয়ে পৌঁছতে পারেন শুভেন্দুবাবু।

শুভেন্দু অধিকারির ভাষণে লাগাতার বিঁধছেন মমতা সরকারকে। তবে বিজেপির যেন শীতঘুম কাটছে না তাতে। শুভেন্দু নিজেকে লাগাতার বঙ্গ বিজেপিতে নিজেকে চর্চায় রাখার চেষ্টা করে যাচ্ছেন। তার যেন ফ্যান ফলোয়িং নেই তা নয়। শুভেন্দু ব্যাক্তিগত জীবন নিয়েও অনেকের উৎসাহের অনন্ত নেই। বহু জন জানতে চান সগুভেন্দু কি বিবাহিত? তাহলে তাঁর স্ত্রী নাম কি? যদিও শুভেন্দু প্রকাশ্যে এ ব্যাপারে মুখ খোলেননি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest