Mamata Banerjee presides West Bengal State Cabinet Meeting At Nabanna

Mamata Banerjee: বুধ বিকেলে মন্ত্রিসভার রদবদল, পাঁচ-ছ’জনের মন্ত্রিত্ব যাবে, আগাম জানিয়ে দিলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যের মন্ত্রিসভায় রদবদল হবে বুধবার বিকেলে। সোমবার দুপুরে নবান্নে মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে মমতা সাংবাদিক বৈঠক করেন ১২টা ৪৯ মিনিট নাগাদ। সেখানেই তিনি জানিয়ে দেন, মন্ত্রিসভার রদবদল হচ্ছে। বুধবার একটি ‘ছোট রিশাফল’ করবেন তিনি। সেখানেই ফাঁকা থাকা দফতরগুলির দায়িত্ব বণ্টন করা হবে। তবে একই সঙ্গে মমতা জানিয়েছেন, কয়েক জন মন্ত্রীকে দলের কাজেও ব্যবহার করতে চান তিনি। সেক্ষেত্রে ওই মন্ত্রীদের মন্ত্রিত্ব থেকে অব্যাহতি দেওয়া হতে পারে বলে অনুমান।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, কামরাজ পরিকল্পনার মতো নতুন করে মন্ত্রিসভা গঠনের প্ল্যান আমাদের নেই। তবে হ্যাঁ, আমাদের মন্ত্রিসভার একটা রদবদল করতে হবে। কারণ অনেকগুলো দফতর ফাঁকা পড়ে রয়েছে। যেমন সুব্রত মুখোপাধ্যায় মারা গিয়েছেন। তিনি পঞ্চায়েত দফতর দেখতেন। সাধন পাণ্ডে মারা গিয়েছেন। পার্থ চট্টোপাধ্যায় শিল্প ও পরিষদীয় দফতর দেখতেন। তিনি জেলে রয়েছেন। ফলে রদবদল এ বার করতেই হবে।

সম্প্রতি শিল্প মহলের সঙ্গে এক বৈঠকে মুখ্যমন্ত্রী কথা প্রসঙ্গে বলে ফেলেছিলেন, নতুন করে মন্ত্রিসভা গঠন করতে হবে। সেটা যে কথার কথা সেটা তখন তাঁর ঘনিষ্ঠ সূত্রে তখনই বলা হয়েছিল। কিন্তু অনেকে আবার মনে করেছিলেন, অতীতে জওহরলাল নেহরুর আমলে যেমন কামরাজ প্ল্যান হয়েছিল, অর্থাৎ মন্ত্রিসভা থেকে সবাই ইস্তফা দিয়েছিলেন, তেমনই হবে বুঝি। সেই ধারণা যে ভ্রান্ত মুখ্যমন্ত্রী এদিন স্পষ্ট করে দেন।

এখন কৌতূহলের প্রধান বিষয় হল, মন্ত্রিসভা (Cabinet Change) থেকে কারা বাদ পড়তে পারেন। আর কাদেরই বা ভাগ্যে শিঁকে ছিড়তে চলেছে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest