মোদীর হাতে ক্ষয় ক্ষতির রিপোর্ট তুলে দেবেন মমতা, থাকবেন না বৈঠকে

মমতা বলেন, ‘‘বৈঠকে থাকছি না। ক্ষয়ক্ষতির হিসেব আমি প্রধানমন্ত্রীকে পাঠিয়ে দেব।’’শুভেন্দু ওই বৈঠকে কোন পদমর্যাদায় হাজির থাকবেন তা নিয়ে প্রশ্নও তোলেন। এরপর শুক্রবার সকালেই মমতা জানিয়ে দেন, তিনি মোদীর বৈঠকে থাকবেন না।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলাইকুন্ডায় নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সাগরে প্রশাসনিক বৈঠকে গিয়ে নিজেই জানালেন সে কথা। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ১৫ মিনিটের জন্য কলাইকুন্ডায় যাচ্ছেন তিনি। এখনও অবধি ক্ষয়ক্ষতির যে রিপোর্ট হাতে এসেছে, তা প্রধানমন্ত্রীকে দেবেন। তবে কোনও বৈঠক তিনি করবেন না।

ইয়াস নিয়ে কলাইকুণ্ডার বিমানঘাঁটিতে নরেন্দ্র মোদীর বৈঠকের কর্মসূচি ছিল মমতার। কিন্তু বৃহস্পতিবার রাত থেকেই তা নিয়ে জটিলতা তৈরি হয়। সূত্রের খবর, ওই বৈঠকে শুভেন্দু অধিকারীর উপস্থিত থাকার সম্ভাবনা নিয়েই সমস্যা বাড়তে শুরু করে। রাতের দিকে নবান্নের তরফে এ বিষয়ে দিল্লির সঙ্গে যোগাযোগ করা হয় বলেও খবর। পরে অবশ্য শুক্রবার সকালে সাগরদ্বীপের প্রশাসনিক বৈঠকে এ নিয়ে প্রশ্ন করা হলে মমতা বলেন, ‘‘বৈঠকে থাকছি না। ক্ষয়ক্ষতির হিসেব আমি প্রধানমন্ত্রীকে পাঠিয়ে দেব।’’

আরও পড়ুন : নারদ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন ফিরহাদ-সুব্রত-মদন-শোভন

ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে এদিন বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলাইকুন্ডায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করার কথা ছিল তাঁর। বৃহস্পতিবার নবান্ন থেকে মমতা নিজেও জানান সে কথা। এরইমধ্যে বৃহস্পতিবার রাতে শোনা যায় ইয়াসের পর্যালোচনা বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড় ও নন্দীগ্রামের বিধায়ক তথা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও থাকবেন। এরপরই পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়। বিরোধী দলনেতা থাকলে মুখ্যমন্ত্রী সেই বৈঠকে যোগ দেবেন না বলেই শোনা যায়।

ইয়াস পরবর্তী ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে শুক্রবার সাগরদ্বীপে এসেছিলেন মুখ্যমন্ত্রী। সুন্দরবন উন্নয়ন মন্ত্রী-সহ ১২ জন প্রশাসনিক কর্তার সঙ্গে বৈঠক করেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তাঁকে মোদীর সঙ্গে বৈঠক নিয়ে প্রশ্ন করা হলে মমতা জানিয়ে দেন, ইয়াস নিয়ে প্রধানমন্ত্রীর বৈঠকে হাজির থাকবেন না তিনি। তবে ঘূর্ণিঝড়ে রাজ্যের কি কি ক্ষয়ক্ষতি হয়েছে তার হিসেব প্রধানমন্ত্রীকে জানিয়ে দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর বৈঠকে কারা হাজির থাকছেন তার একটি তালিকা বৃহস্পতিবার রাতেই দিল্লি থেকে পাঠানো হয়েছিল নবান্নে। তাতে জানানো হয়, মুখ্যমন্ত্রী ছাড়া বৈঠকে নরেন্দ্র মোদীর সঙ্গে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, এই রাজ্যের কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।সূত্রের খবর, এই তালিকা নিয়েই আপত্তি তোলেন মমতা। শুভেন্দু ওই বৈঠকে কোন পদমর্যাদায় হাজির থাকবেন তা নিয়ে প্রশ্নও তোলেন। এরপর শুক্রবার সকালেই মমতা জানিয়ে দেন, তিনি মোদীর বৈঠকে থাকবেন না।

আরও পড়ুন : না ফেরার দেশে দেশের মুসলিম শিক্ষা আন্দোলনের অন্যতম পথিকৃৎ ডা. মুমতাজ আহমেদ খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest