West Bengal Chief Minister Mamata Banerjee to visit Jhargram

একুশে ফেরান নি ওঁরা, তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার ‘কৃতজ্ঞতা স্বীকারে’ আজ জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথম জঙ্গলমহল সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার দুপুর ২ টোয় ঝাড়গ্রাম স্টেডিয়াম বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।তাঁর এই প্রস্তুতি চরম পর্যায়ে। এরপর প্রশাসনিক বৈঠকও করতে পারেন তিনি।

গত ২০১৯ লোকসভা নির্বাচনে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে বিজেপি জিতেছিল। ২০২১ নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় ঝাড়গ্রামে এসে বলেছিলেন, “জঙ্গলমহলের জন্য অনেক করেছি। আপনারা আমাদের পাশে থাকুন। উন্নয়ন আরও হবে।”

২০২১এর ফল প্রকাশের পর দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে খালি হাতে ফেরান নি জঙ্গলমহলবাসী। ঝাড়গ্রাম জেলা ৪ বিধানসভা কেন্দ্রে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস। তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর হওয়ার পর ঝাড়গ্রাম সফরে আজ মুখ্যমন্ত্রী। বিশ্ব আদিবাসী দিবসে তিনি যোগ দেবেন।

আরও পড়ুন :  রবি ঠাকুরের মূর্তির ঠিক উপরে জুতোর বিজ্ঞাপন, বিতর্ক দুর্গাপুরে

আজ ঝাড়গ্রাম স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । রাজবাড়ী সংলগ্ন হেলিপ্যাডে দুপুর 1 টার সময় নামবেন তিনি । তারপরে যোগ দেবেন অনুষ্ঠানে । করোনার পরিস্থিতি থাকার কারণে অল্প সংখ্যক মানুষকে নিয়ে এ বছরের অনুষ্ঠান অনুষ্ঠিত হতে চলেছে।

প্রশাসন সূত্রে খবর অনুষ্ঠানে যাঁরা উপস্থিত থাকবেন সকলেরই করোনা পরীক্ষা করা হয়েছে। অনুষ্ঠানের মাধ্যমে আদিবাসী সমাজের গুণী ব্যক্তিদের সংবর্ধনা জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানের পর কোনও এক গ্রাম পরিদর্শনে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ঝাড়গ্রাম ট্যুরিস্ট কমপ্লেক্সে রাত্রিযাপন করে তার পরের দিন ফিরে যাওয়ার কথা রয়েছে তাঁর। মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে কড়া নিরাপত্তার বলয় মুড়ে ফেলা হয়েছে ঝাড়গ্রাম শহরকে।

ঝাড়গ্রাম স্টেডিয়ামে অনুষ্ঠিত 2018 সালে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তিনি আদিবাসী সমাজের গুণী মানুষদের সংবর্ধনার পাশাপাশি জেলার জন্য একাধিক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেছিলেন তিনি ৷

সেই বছর সাঁওতালি সিনেমার নায়িকা বিরবাহা হাঁসদাকে সংবর্ধনা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী । কিন্তু বিরবাহা আজ ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্রের তৃণমূলের বিধায়ক ও বন প্রতিমন্ত্রী । পঞ্চায়েত ভোট ও লোকসভা ভোটে পায়ের তলায় মাটি সরে গিয়েছিল তৃণমূলের। কিন্তু বিধানসভা ভোটে ঝাড়গ্রাম জেলায় 4 টি আসনে ব্যাপক ভোটের ব্যবধানে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস ।

আরও পড়ুন : এবার হোয়্যাটসঅ্যাপেও পাওয়া যাবে করোনা টিকার Certificate, ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest