CM Mamata Banerjee is going to North Bengal tour from January 28 to February

Mamata Banerjee Rahul Gandhi রাহুলের ন্যায় যাত্রার সময় উত্তরবঙ্গ সফরে মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ বাংলায় প্রবেশ করেছে। কিন্তু বাংলা ছুঁয়েই রাহুল চলে গিয়েছেন দিল্লি। দু’দিনের বিরতির পর রবিবার আলিপুরদুয়ারের ফালাকাটা থেকে ফের শুরু হওয়ার কথা তাঁর কর্মসূচি। ঘটনাচক্রে, ওই দিনই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পৌঁছবেন কোচবিহারে। Mamata Banerjee Rahul Gandhi

বর্ধমানে (Burdwan) প্রশাসনিক অনুষ্ঠান সেরে ফেরার পথে গাড়ির ঝাঁকুনিতে কপালে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আরও বড় বিপদের আশঙ্কা ছিল। মুখ্যমন্ত্রীর কথায় ‘মরেই যেতাম’। এমন দুর্ঘটনা থেকে ফিরেও অবশ্য তিনি যথেষ্ট সক্রিয়। বুধবারের পর বৃহস্পতিবার তিনি ধনধান্যে প্রেক্ষাগৃহে ক্রীড়াবিদদের সম্মাননা অনুষ্ঠানে যোগ দেন তিনি। আর সেখান থেকেই ঘোষণা করলেন আগামী জেলা সফরের কথা। আঘাত নিয়েও আগামী ২৮ তারিখ থেকে টানা ৮টি জেলায় ঘুরবেন মুখ্যমন্ত্রী। প্রত্যেক জায়গায় রয়েছে পরিষেবা প্রদান কর্মসূচি।

২৮ জানুয়ারি কলকাতা থেকে আলিপুরদুয়ারের হাসিমারায় (Hasimara) পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সেখানে সরকারি পরিষেবা প্রদানের পর তিনি চলে যাবেন কোচবিহারে। ২৯ তারিখ কোচবিহারে অনুষ্ঠান সেরে মুখ্যমন্ত্রী যাবেন শিলিগুড়িতে। উত্তরকন্যা থেকে জলপাইগুড়ি (Jalpaiguri) ও আলিপুরদুয়ার জেলাবাসীর জন্য পাট্টা বিলি করবেন। এর পর সেখান থেকেল রায়গঞ্জ (Raiganj) ও বালুরঘাটে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। তার পর মালদহে কর্মসূচি। উত্তরবঙ্গ থেকে এর পর মুখ্যমন্ত্রী আসবেন দক্ষিণবঙ্গে। মালদহ থেকে মুর্শিদাবাদ ও কৃষ্ণনগরে সভা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। শেষ হতে ফেব্রুয়ারির ১ বা ২ তারিখ হবে বলে নিজেই জানান মুখ্যমন্ত্রী।

তাৎপর্যপূর্ণভাবে এদিন হাসিমারা দিয়েই অসম থেকে বাংলায় প্রবেশ করেছে রাহুলের ‘ন্যায় যাত্রা’। স্বাভাবিকভাবেই রাহুলের এই সফরসূচির মধ্যেই মুখ্যমন্ত্রীর জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, বাংলায় ইন্ডিয় জোট না হওয়ার জন্য সরাসরি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে দায়ী করে বৃহস্পতিবারই  তৃণমূলের রাজ্যসভায় সংসদ তথা সর্বভারতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন বলেন, “পশ্চিমবঙ্গে জোট না হওয়ার কারণ অধীর চৌধুরী। তিনিই বাংলায় জোটের কবর খুঁড়েছেন।”

এমনকী মমতার একা চলোর নীতির কথা শুনে বর্ষীয়ান কংগ্রেস নেতা জয়রাম রমেশ আসরে নেমেছে  শোনার পরও ডেরেক জানান, অনেক দেরি হয়ে গেছে।

প্রশাসনের একাংশের দাবি, মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ২ ফেব্রুয়ারি। সে কারণেই  তড়িঘড়ি মুখ্যমন্ত্রীর এই সফর সূচি। যদিও রাজনৈতিক মহলের মতে, অধীর ইস্যুতে কংগ্রেস হাই কম্যান্ডকে বার্তা পৌঁছে দিতেই রাহুলের উত্তরবঙ্গ সফরের মাঝেই মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর এই সফর।

https://www.thenewsnest.com/west-bengla-cm-mamata-banerjee-is-going-to-north-bengal-tour-from-january-28-to-february/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest