Tornado in West Bengal : Tornado Destructed Households At Habra Village As Per North 24 Parganas

Tornado in West Bengal : মাত্র ১০ সেকেন্ডে লন্ডভন্ড হাবড়া! আতঙ্কে বাসিন্দারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাবড়ায় ১০ সেকেন্ডের সাইক্লোন। নিমেষে লণ্ডভণ্ড গোটা এলাকা। কিছু বুঝে ওঠার আগেই ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বহু বাড়ি, গাছপালা। এখনও পর্যন্ত কেউ হতাহত হয়নি বলে জানা গিয়েছে।

ঘটনাটি ঘটে উত্তর ২৪ পরগনা জেলার হাবরা থানার অন্তর্গত কুমড়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। এদিন সকাল থেকেই আকাশের মুখ ছিল ভার দফায় দফায় চলতে থাকে বিক্ষিপ্ত বৃষ্টি সাথে ঝড়ো হাওয়া। তার মাঝে হঠাতই ১০ সেকেন্ড এর ঝড়ের দমকা হাওয়া স্থানীয় মানুষজন যাকে বলছে মিনি টর্নেডো। চোখের পলকে খোলা প্রান্তরে তৈরি হওয়া ঘুরনাকার হাওয়ার গোলক মুহূর্তে ছুটে আসে জনবসতিপূর্ণ এলাকায়।

আরও পড়ুন: Mamata Banerjee: ১১ দিনের বিদেশ সফরে মুখ্যমন্ত্রী, কেন স্পেন? জানালেন বিমানবন্দরে

মুহূর্তে ভেঙে পড়ে বড় আম গাছ। উড়িয়ে নিয়ে যায় দোতলা বাড়ির চাল, দোকানের টিন। মূলত কাশিপুর এলাকার মানুষজনই এই ঝড়ের তান্ডব বেশি অনুভব করেছেন। তবে এই ১০ সেকেন্ডের ঝড় কি টর্নেডো নাকি অন্য কিছু তা নিয়ে দ্বন্দ্বে রয়েছে স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দারা জানান, অনেকেই এমন ঝড় আগে কখনও দেখা যায়নি। পাশাপাশি ঝড় আসার আগে আবহাওয়ার যে পরিবর্তন হয় তাও কেউ বুঝতে পারেনি। সকলেই কাজে ব্যস্ত ছিল। আর তার মধ্যে এই ঝড়ের তাণ্ডব আচমকা হানা দেয়। সকলেই নিজেকে বাঁচাতে নিরাপদ স্থানে যাওয়ার জন্য সেইসময় ছুটোছুটি শুরু করে দিয়েছিল। তবে এই ঘটনায় কেউ এখনও পর্যন্ত আহত হওয়ার খবর নেই।

আরও পড়ুন: Mamata Banerjee: বাংলার পণ্যের প্রচার করবে ইউসুফের কোম্পানি, নিউটাউনে হবে বিশ্বমানের লুলু শপিং মল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest