Vande Bharat Express: Howrah To Njp Check Ticket Price Time Table And Menu Details

Vande Bharat Express: হাওড়া-এনজেপি বন্দে ভারতে ভাড়া কত? মিলবে কোন কোন খাবার?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেমি স্পিড ট্রেন। অভিজাত, ঝকঝকে। কেতাদুরস্ত, আধুনিক। নতুন বছরের প্রথম দিন থেকেই হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ছুটবে ভারতের অহংকার বন্দে ভারত এক্সপ্রেস।

ইতিমধ্যেই ট্রেনের যাবতীয় টাইম টেবিল সেট করা হয়েছে। ট্রেনটি বুধবার ছাড়া সপ্তাহে বাকি 6 দিনই চালানো হবে। টাইম-টেবিল অনুযায়ী হাওড়া থেকে ট্রেনটি ছাড়ছে ভোর 5টা বেজে 50 মিনিটে। সেটি জলপাইগুড়ি গিয়ে পৌঁছবে দুপুর 1টা বেজে 50 মিনিটে। আবার ফেরার ক্ষেত্রে সেটি NJP থেকে ছাড়বে দুপুর 2টো বেজে 50 মিনিটে , হাওড়া স্টেশনে এসে পৌঁছবে রাত 10টা বেজে 50 মিনিট।

আরও পড়ুন: Vande Bharat Express: চার দিন বাদে যাত্রা শুরু, সোম সকালে ট্রায়াল রান বন্দে ভারত এক্সপ্রেসের

হাওড়া-NJP বন্দে ভারতে পুরোটাই থাকছে চেয়ার কারে সুসজ্জিত। মোট 16টি কোচের মধ্যে 14টি কোচে থাকবে এসি চেয়ার কার এবং অপর 2টি কোচে থাকবে এগ্‌জিকিউটিভ চেয়ার কার। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যেতে গেলে এই ট্রেনের আপনাকে খরচ করতে হবে ১,৫৬৫ টাকা। যদি আপনি ট্রেনের খাবার নিতে না চান তবে আপনার টিকিট থেকে বাদ যাবে ৩৭৯ টাকা। ট্রেনের একজিকিউটিভ ক্লাসের টিকিটের দাম পড়বে ২৮২৫ টাকা। এখানে খাবার নিতে না চাইলে ৪৩৪ টাকা বাদ যাবে।এদিকে ফিরতি পথে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ায় আসার জন্য ১৪৪৫ টাকা খাবার সহ টিকিটের দাম পড়বে। এক্সিকিউটিভ ক্লাসে টিকিটের দাম খাবার সহ দাম পড়বে২,৬৭০ টাকা।

এবার একঝলক দেখে নিন এই ট্রেন যাত্রায় ঠিক কী মেনু থাকছে যাত্রীদের জন্য?  আইআরসিটিসি-র তরফে জানা গিয়েছে সম্ভাব্য মেনুর তালিকায় থাকছে লুচি, চানা মশলা। মধ্যাহ্নভোজে থাকছে বাঙালির প্রিয় কষা মাংস, মাছের ফিলে। মুরগি এবং খাসির মাংস থাকছে মেনুতে। যাত্রীরা নিজেদের পছন্দ অনুযায়ী মাংস বেছে নিতে পারবেন। মিষ্টিপ্রিয় বাঙালির খাদ্যরুচির কথা মাথায় রেখেই মেনুতে থাকছে একাধিক মিষ্টি। থাকছে সন্দেশ, রসগোল্লা, এমনকি মিষ্টি দইও।

আরও পড়ুন: Mamata Banerjee : বন্দে ভারতেও ‘জয় শ্রী রাম’ স্লোগান, মঞ্চে উঠলেন না মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest