Weather Update: Heatwave in West Bengal to continue till 21 April, Rain Likely to Occur on 22 April

Weather Update: কবে থেকে নামবে পারদ? অবশেষে স্বস্তির বার্তা দিল আলিপুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তাপপ্রবাহ (Heatwave) এখনই বিদায় নিচ্ছে না, কমছে না গরমও। এই সপ্তাহ জুড়েই অর্থাৎ ২১ এপ্রিল, শুক্রবার পর্যন্ত রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি রাখল আলিপুর আবহাওয়া দফতর (Weather Forecast)। আজ, সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক করে একথা জানান, আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহ চলবে। উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরেও তাপপ্রবাহ চলবে। উত্তরবঙ্গের তাপপ্রবাহ চলবে আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত।

আজ দক্ষিণবঙ্গের আট জেলায় তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ছিল ৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। উত্তরবঙ্গের এক জেলায় তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৫ ডিগ্রি বেশি। দক্ষিণবঙ্গে আরও চার দিন লু অর্থাৎ গরম হাওয়া বইবে। উত্তরবঙ্গের মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ১৮ এপ্রিল পর্যন্ত তাপপ্রবাহ চলবে, পার্বত্য জেলা ছাড়া বাকি জেলাগুলিতে গরম ও শুষ্ক হওয়া বইবে। পার্বত্য এলাকায় কুড়ি তারিখ থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে।

আরও পড়ুন: Ghatal: জীবিত শিশুকে মৃত ঘোষণা? কবর দিতে গিয়ে চমকে উঠল পরিবার

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২২ এপ্রিল, অর্থাৎ শনিবার থেকে রাজ্যে ধীরে ধীরে কমবে তাপমাত্রা। মূলত, ২১ এপ্রিল, অর্থাৎ শুক্রবার থেকে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হবে। তাপমাত্রা ৪০ ডিগ্রির নীচে নামবে।

গত কয়েক দিনের গরমে কাহিল রাজ্যবাসী। চাতক পাখির মতো বৃষ্টির জন্য হা-পিত্যেশ করে বসে রয়েছেন সকলে। এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তি জুগিয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাস। শুক্র এবং শনিবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এই সময় উত্তরের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: Mamata Banerjee: তীব্র গরমে পুড়ছে বাংলা, সোমবার থেকে রাজ্যে সব স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছুটির নির্দেশ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest