A fire at a multi-storey apartment building in New York killed 19 people, including nine children

New York Fire: নিউ ইয়র্কে বহুতল আবাসনে আগুন, ৯ শিশু-সহ ১৯ জনের মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্মরণকালের মধ্যে এত বড়ো আগুন লেগেছে কিনা তা মনে পড়ে না শহরের বাসিন্দাদের। শহরের দমকল কমিশনার তো বলেছেন, সাম্প্রতিক কালে নিউ ইয়র্ক শহরে সব চেয়ে সাঙ্ঘাতিক অগ্নিকাণ্ডের ঘটনা। রবিবার বিকেলে (স্থানীয় সময়) এখানে এক বহুতল আবাসনে আগুন লেগে মৃত্যু হয়েছে ১৯ জনের। এর মধ্যে ৯ জন শিশু।

নিউ ইয়র্কের মেয়র আরিক অ্যাডাম (Mayor Eric Adams) জানিয়েছেন, “আমাদের কাছে যা খবর আছে, তাতে করে কমপক্ষে ১৯ জন মারা গিয়েছে। ৬৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।” শহরের মেয়র এই আগুন লাগার ঘটনাকে নিউ ইয়র্কের ইতিহাসে অন্যতম খারাপ অগ্নিকাণ্ড বলেও মন্তব্য করেন।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, শহরের ইস্ট ১৮১ স্ট্রিটের কুড়ি তলা উঁচু আবাসনে আগুন লাগার কারণ একটি ইলেকট্রিক হিটার। সকাল এগোরাটা নাগাদ দুই ও তিন তলা দাউদাউ করে জ্বলে ওঠে প্রথমে। শহরের দমকল বাহিনীর প্রধান ড্যানিয়েল জানিয়েছেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বহুতলের একটি বেডরুম প্রথম আগুন লাগে। যার কারণ ছিল একটি ইলেট্রিক হিটার। এরপরই তা বিভিন্ন ঘরে ছড়িয়ে পড়ে। এবং অগ্নদগ্ধ হয়ে মৃত্যু হয় অনেকের। কেউ কেউ কোনওরকমে পালিয়ে প্রাণ বাঁচান।

ঘটনার বিবরণ দিতে গিয়ে পাশের বহুতলের এক ব্যক্তি বলেন, “১৫ বছর ধরে এখানে আছি৷ এই প্রথম এমন ঘটনা দেখলাম৷ ধোঁয়ায় ভরে গিয়েছিল গোটা আবাসন৷ প্রতিটি ফ্লোর থেকেই আর্ত চিৎকার ভেসে আসছিল৷ মানুষ বাঁচার জন্য দিকভ্রান্ত হয়ে ছুটছিল৷ কেউ কেউ জানলা থেকে হাত নেড়ে সাহায্য চাইছিল৷”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest