Pakistani Bride Weighed In 70 Kgs Gold Bricks In Dubai

Gold bricks :দাঁড়িপাল্লার একদিকে নববধূ অপরদিকে ৭০ কেজি সোনার ইট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুবাইয়ে এক পাকিস্তানি পরিবারের বিয়ের আসর বসেছিল । সেই অনুষ্ঠানের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই এই  ভাইরাল ভিডিওর সঙ্গে মিল পেয়েছেন ২০০৮ সালের সুপারহিট ছবি ‘যোধা আকবর’-এর। কারণ ওই ছবির মত এখানেও ভিডিওতে দেখা গিয়েছে কনের সাজে সজ্জিত তরুণীকে দাড়িপাল্লায় বসিয়ে ওজন করা হচ্ছে সোনার ইটের সঙ্গে। বিশাল দাড়িপাল্লার একদিকে বিয়ের কনে বসে আছেন। অন্যদিকে চাপানো হচ্ছে রাশি রাশি সোনার ইট।বোঝাই যাচ্ছে কনের দেহের ওজনের সমান সোনার ইট মাপা হচ্ছে। জানা গেছে মেয়েটির বাবা বড় ব্যবসায়ী তাই এই এলাহি আয়োজন। নেটিজেনের মত, ওই সোনার ইট বরপণ দেওয়া হবে। ভাইরাল ভিডিও দেখে অনেকের আবার বিপরীত মত যে ওই সোনার ইট আসলে কন্যাপণ।

নেট নাগরিকরা এই ভিডিও দেখে নানা মন্তব্য করেছেন। কেউ কেউ পাকিস্তানের বর্তমান আর্থিক দুর্গতি নিয়ে খোঁচা দিয়েছেন। কেউ বলেছেন দেশ যখন এমন সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে তখন এমন প্রদর্শন ঠিক নয়।( Pakistani Bride Weighed In 70 Kgs Gold Bricks In Dubai; User Says; ‘No Food In The Country, Show-Off At Peak’) কেউ আবার এমন ভিডিও দেখে বলেছেন, একেই যে কপাল।কনে আয়েশা তাহির নেটিজেনদের নানা কথার জবাব দিয়েছেন।নববধূ বলেছেন, বলিউড ফিল্ম, যোধা আকবরে সোনা দিয়ে মানুষকে ওজনের দৃশ্য ছিল। সেটা দেখেই কার হয়েছে। আর এটি ‘যৌতুক’ নয়। অনেকেই একে যৌতুক মনে করেছেন, তা ভুল।

চরম আর্থিক সংকটের জেরে আকাশ ছুঁয়েছে মুদ্রাস্ফীতি। যে কোনও দিন যে কোনও মুহূর্তে দেউলিয়া হিসেবে ঘোষণা হতে পারে গোটা দেশ। পাশাপাশি রয়েছে গৃহযুদ্ধের সম্ভাবনা। এই অবস্থায় প্রাণ বাঁচাতে আগে ভাগেই পাকিস্তান ছাড়ছেন লাখ লাখ মানুষ।ইসলামাবাদের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরের প্রথম ছ’মাসে আট লাখের বেশি নাগরিক দেশ ছেড়েছেন। যা গত কয়েক বছরের মধ্যে রেকর্ড।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest