Saudi Arabia announces discovery of huge amount of Gold and Copper Ore deposits in Medina

Gold Ore: ইসলামের তীর্থক্ষেত্র মদিনায় মিলল গুপ্তধনের হদিস! বিপুল সোনা-তামার খোঁজ মিলল মাটির নীচে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সৌদি আরবের (saudi Arabia) পবিত্র মদিনা (Medina) শহরে নতুন করে বিপুল সোনার ভাণ্ডারের (gold deposits) খোঁজ মিলল। সোনা ছাড়াও পাওয়া গেছে তামার (copper) খনিও। টুইট করে এ কথা জানিয়েছে সৌদি জিওলজিক্যাল সার্ভে।

জানা গিয়েছে, মদিনার আবা আল-রাহা এলাকায় খোঁজ মিলেছে সোনার খনির। মদিনার আল মাদিক ও ওয়াদি আল ফারা এলাকায় খোঁজ মিলেছে তামার খনির। এই খনির আবিষ্কার মদিনা অঞ্চলে প্রচুর বিনিয়োগ আনবে বলে মনে করেন সৌদি কর্তৃপক্ষ। এ ব্যাপারে টুইটে লেখা হয়েছে, “আমাদের এই আবিষ্কার সারা বিশ্বের সামনে বিপুল বিনিয়োগের সম্ভাবনা তৈরি করল।”

আরও পড়ুন: প্রয়াত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ, বয়স হয়েছিল ৯৬ বছর

সৌদি সংবাদমাধ্যম ‘Al Arabiya’-র এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন আবিষ্কারের ফলে দেশের খনিশিল্প আরও উন্নত হবে। দেশের অর্থনীতিকে আরও মজবুত করে দেশে ৫৩৩ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগের সম্ভাবনা তৈরি হয়েছে। এর ফলে দেশে প্রায় ৪ হাজারেরও বেশি কর্মসংস্থানের সুযোগ হবে। আরব দেশগুলির মধ্যে সৌদিতেই রয়েছে সব থেকে বেশি খনিজ তেল। তার সঙ্গে এবার সোনা উৎসপাদন জুড়ে গেলে সেই দেশে অর্থনীতি আরও গতি পাবে বলে আশা। বিদেশি বিনিয়োগও বাড়ার সম্ভবনা রয়েছে বলে মত রিয়াধের প্রশাসনিক কর্তাদের।

ইসলাম ধর্মের শেষ নবী হজরত মহম্মদের ধর্মীয় এবং কর্মজীবনের একটা বড় অংশ জুড়ে রয়েছে মদিনা। এবং সেই শহরকে ঘিরেই দেশের অর্থনৈতিক নতুন আশার আলো দেখছে সৌদি প্রশাসন।

আরও পড়ুন: ফের রণক্ষেত্র ইরান, হিজাব পুড়িয়ে বিক্ষোভ, নিরাপত্তা রক্ষীদের গুলিতে নিহত ৩১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest