সেলুন থেকে সংক্রমণ! চুল দাড়ি কাটতে গিয়ে করোনা আক্রান্ত ৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোপাল: সেলুনে চুল-দাড়ি কাটতে গিয়ে করোনা সংক্রমণ, আক্রান্ত ৬। মধ্যপ্রদেশের খারগোন জেলার বরগাঁও গ্রামের ঘটনায় গোটা গ্রামকে সিল করল পুলিশ।করোনা পরীক্ষায় ৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। বাকিদের পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। সিল করে দেওয়া হয়েছে গোটা গ্রাম।

গত ৫ এপ্রিল ইন্দোরের হোটেলে কাজ করা গ্রামের এক বাসিন্দা গ্রামে ফিরে চুল-দাড়ি কাটতে ওই সেলুনে যান। জানা গিয়েছে, খারগোনে জেলার বড়গাঁও গ্রামের ওই সেলুনে চুল-দাড়ি কাটার সময় ৬ জনের ক্ষেত্রে একই কাপড় ব্যবহার করেছিলেন নাপিত।কদিন আগেই এই গ্রামে ইন্দোর থেকে ফিরেছেন এক যুবক। তিনি আদতে এই গ্রামেরই বাসিন্দা। গ্রামে ফিরে এই সেলুনেই চুল-দাড়ি কাটতে গিয়েছিলেন ওই যুবক। পরে ওই যুবকের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছিল। অনুমান ওই যুবকের থেকেই সেলুনে সংক্রমণ ছড়িয়েছে, যার শিকার হয়েছেন এই ৬ জন।  গত ৫ এপ্রিল ইন্দোর ফেরত ওই যুবক গিয়েছিলেন এই সেলুনে।

আরও পড়ুন:  অক্ষয় তৃতীয়ায় চাঙ্গা সোনার বাজার! পরের বছর ৮০ হাজারে পৌঁছবে দাম, বলছেন বিশেষজ্ঞরা

তবে অদ্ভুত বিষয় হল ওই সেলুনে চুল কাটতে যাওয়া ১৩ জনের মধ্যে ৬ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়লেও নাপিত সম্পূর্ণ সুস্থ ৷ এই লকডাউনের মধ্যেও কেন সেলুন খুলে রাখা হয়েছিল, তা নিয়ে সেলুনের মালিককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ ৷

খারগোনে জেলার স্বাস্থ্য আধিকারিক ডক্টর দিব্যেশ ভার্মা জানিয়েছেন, ওই যুবক করোনা আক্রান্ত হয়েছেন এটা জানার পরেই মোট ১২ জনের নমুনা পরীক্ষা-নিরীক্ষার পাঠানো হয়েছিল। তার মধ্যেই এই ৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। বাকিদের রিপোর্ট নেগেটিভ এসেছে।

আরও পড়ুন:  করোনা মোকাবিলায় ভারতের লড়াইকে সারা বিশ্ব কুর্ণিশ করবে, ‘মন কি বাত’-এ আশাপ্রকাশ প্রধানমন্ত্রীর

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest