Six Assam police personnel killed in clashes on Assam-Mizoram border

অসম-মিজোরাম সীমানায় সংঘর্ষে নিহত অসম পুলিশের ৬ জওয়ান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসম-মিজোরাম সীমান্তে ভয়াবহ সংঘর্ষে নিহত অসম পুলিশের ছয় জওয়ান। নিজের টুইটার হ্যান্ডেলে এই খবর জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)।ঘটনাটি ঘটেছে দুই রাজ্যের সীমানা এলাকা লায়লাপুরে ৷ পুলিশ সূত্রে জানা গিয়েছে, অসম পুলিশ ও আধাসেনার 6 জন সংঘর্ষে আহত হন ৷ পরে তাঁদের মৃত্যু হয় ৷ মিজোরামের দিক থেকে গুলি চলে ৷

বিগত কয়েকমাস ধরেই সীমান্ত নিয়ে বিবাদ চলছে অসম ও মিজোরামের। বিতর্কিত এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করেছিল দুই রাজ্যই। এহেন পরিস্থিতিতে সোমবার আবারও হিংসা ছড়ায় সীমান্তে। এই ঘটনা নিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা লেখেন, “আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে রাজ্যের সাংবিধানিক সীমানা রক্ষা করতে গিয়ে অসম-মিজোরাম সীমান্তে নিজেদের জীবন উৎসর্গ করেছেন অসম পুলিশের ছয় সাহসী জওয়ান। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে।”

আরও পড়ুন : পুরুষাঙ্গে আটকে গেল আংটি, অপারেশন করতে ডাকা হল দমকল!

জানা গিয়েছে, অসমের কাছাড় জেলায় মিজোরাম সীমান্তে সংঘর্ষের সূত্রপাত হয়। সোমবার তা ভয়াবহ রূপ নেয়। অসম পুলিশের উপর মিজোরামের দিক থেকে গুলি চালানো হয়। ফলে মৃত্যু হয় ৬ পুলিশকর্মীর। সংঘর্ষে আহত হয়েছেন কাছাড় জেলার পুলিশ সুপার নিম্বলকর বৈভব চন্দ্রকান্ত। মিজোরামের স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেন যে, তাঁদের সীমানায় অন্তত ২০০ জনের অসম পুলিশের একটি বাহিনী ঢুকে পড়ে। তারাই আগে গুলি চালায়। পালটা জবাব দেয় মিজোরামের পুলিশ। মিজোরামের কলাসিব জেলার ভাইরাংটে গ্রাম ও অসমের কাছাড় জেলার লায়লাপুর এলাকায় গত বছরও ভয়াবহ সংঘর্ষ হয় দুই রাজ্যের মানুষের মধ্যে।

অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা সংঘর্ষের ঘটনায় মিজোরামের মুখ্যমন্ত্রী জোরমাথাঙ্গার হস্তক্ষেপের দাবি করেছেন ৷ হেমন্ত বিশ্ব শর্মা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ট্যাগ করে একটি টুইট করেন ৷ সেখানে লেখেন, “মিজোরামের কোলাসিবের এসপি অসমের চেকপোস্ট থেকে নিরাপত্তারক্ষী সরিয়ে নিতে বলছেন ৷ কারণ তাঁদের সাধারণ বাসিন্দাদের সংঘর্ষ থেকে বিরত করা যাচ্ছে না ৷ আমরা এরকম পরিস্থিতির মধ্যে সরকার চালাব কী করে ?”

আরও পড়ুন : Aishwarya Rai Bachchan: ঐশ্বর্য প্রেগনেন্ট? নতুন ছবিতে বাড়ছে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest