Summer Vacation: Board has asked Education Department the date of reopening schools in Bengal

Summer Vacation: গরমের ছুটি শেষে স্কুল খুলবে কবে…? শিক্ষা দফতরকে চিঠি দিল পর্ষদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অত্যাধিক গরমের জন্য গত ২রা মে থেকে রাজ্য জুড়ে গরমের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। প্রায় একমাস রাজ্যজুড়ে স্কুলে চলছে গরমের ছুটি। এবার সেই গরমের ছুটি শেষে কবে স্কুল খুলবে তা নিয়ে এবার রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে জানতে চাইল মধ্যশিক্ষা পর্ষদ। সূত্রের খবর মধ্যশিক্ষা পর্ষদ রাজ্য স্কুল শিক্ষা দফতরের কমিশনারকে চিঠি দিয়েছেন।

গত ২ মে থেকে স্কুলে গরমের ছুটি শুরু হয়েছিল। পর্ষদের বার্ষিক ছুটির তালিকা অনুযায়ী, গরমের ছুটি শেষ হওয়ার কথা আগামী ৪ জুন। তার পর ৫ তারিখ থেকে স্কুল খোলা হবে কি না, সে বিষয়ে শিক্ষা দফতরের মতামত জানতে চাওয়া হয়েছে।

স্কুল খোলার তারিখ জানতে চেয়ে পর্ষদের কাছে অভিভাবক এবং স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে বহু প্রশ্ন আসছে। কিন্তু কোনওটারই সঠিক জবাব দেওয়া যাচ্ছে না।

মে মাসে কয়েক দিন বৃষ্টি হলেও বর্তমানে রাজ্যে বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। বরং আগামী কয়েক দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বেশ খানিকটা। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও গরমের অস্বস্তি জারি থাকবে প্রায় সর্বত্র, তেমনটাই জানাচ্ছে আলিপুর। এই পরিস্থিতিতে ৫ জুন অর্থাৎ, আগামী সোমবার থেকে সরকারি স্কুল খুলবে, না কি গরমের ছুটির মেয়াদ আরও বৃদ্ধি পাবে, তা নিয়ে ধন্দে অনেকেই।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest