উলটো রথে ইসকন মন্দিরে নুসরত, টানলেন দড়ি, করলেন আরতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ইসকনের উলটো রথে অংশ নিলেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। রীতিমতো নিয়ম মেনে মন্ত্রোচ্চারণ করে আরতি করলেন। রথের দড়ি টানলেন। সঙ্গে অবশ্য নুসরতের স্বামী নিখিল জৈনও ছিলেন। রোজাতেও মায়ের সঙ্গে বসে ইফতারের ছবি শেয়ার করেছিলেন তিনি। সাংসদ অভিনেত্রী কিন্তু আরও একবার বুঝিয়ে দিলেন যে, ‘মানবতাই শ্রেষ্ঠ ধর্ম’।

আরও পড়ুন : খুলল কালীঘাট মন্দির, ফুল, মালা, মিষ্টি নিষিদ্ধ এখনও

‘বসুধৈব কুটুম্বকম’, অর্থাৎ এই গোটা জগৎসংসারই একটা পরিবার। আর প্রত্যেকটা জীবই সেই পরিবারের সদস্য। ইসকন (ISKON) সেই মন্ত্রেই বিশ্বাসী। তাই কর্তৃপক্ষের তরফেই আমন্ত্রিত ছিলেন সাংসদ তথা অভিনেত্রী।

আর সেই নিমন্ত্রণ রক্ষার্থে একেবারে নির্ধারিত সময়ে বেলা ১২.৩০টা নাগাদই স্বামী নিখিলকে (Nikhil Jain) নিয়ে পৌঁছে গেলেন। রথযাত্রায় অংশ নেওয়ার সেই ছবি নুসরত শেয়ারও করেছেন টুইটারে। সেই ছবিতেই সাংসদকে দেখা গেল সবুজ রঙের সালোয়ার-কুর্তা পরে যাবতীয় আচার পালন করতে।

করোনা সংক্রমণের কারণে এবার কোথাও বড় করে রথযাত্রা পালন করা যায়নি। কড়া নির্দেশিকা মেনে একেবারে যৎসামান্য আয়োজনেই সারা হয়েছে রথযাত্রা। সেই তালিকায় রয়েছে ইসকনের রথও। প্রতি বছর যেভাবে বেশ কিছুটা পথ জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে নিয়ে পাড়ি দেয় ইসকনের রথ, এবারে আর তেমনটা হয়নি। নিয়ম মেনে এবার কলকাতায় মন্দির চত্বরেই পালিত হয় ইসকনের রথযাত্রা। তবে নুসরতের শেয়ার করা ছবিতেই দেখা যাচ্ছে, সামান্য হলেও কৌতূহলী মুখেরা ভিড় জমিয়েছেন। ‌তবে কড়া পুলিশি ব্যবস্থা ছিল। যাতে কোনওভাবেই স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়।

আরও পড়ুন : কলকাতায় ২ দিন বাড়ির ফ্রিজেই পড়ে রইল করোনায় মৃতের দেহ!

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest