‘কথা বলুন, সাহায্য চান,অন্ধকারের শেষে আলো আছে….’, সুশান্ত সিং রাজপুতের স্মরণে লিখলেন দীপিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 The News Nest: শারীরিক স্বাস্থ্য নিয়ে সচেতন অনেকেই। ডায়েট, এক্সারসাইজে নিজেকে ঠিক রাখার প্রবণতা তৈরি হয়েছে মানুষের মধ্যে। কিন্তু মানসিক রোগ নিয়ে এখনও ভাবেন না একটা বড় অংশের মানুষ। সেই রোগ চোখে দেখা যায় না। কিন্তু একটু একটু করে একজনকে শেষ করে দেয়। শারীরিক রোগের মতই মৃত্যুর দিকে ঠেলে দেয় মানসিক অবসাদ। বলিউডের অন্যতম সফল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু, সেটাই যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে।

অর্থ-বিত্তে আলোর ঝলকানির মাঝে থাকলেও তারকাদের জীবনেও যে চূড়ান্ত হতাশা আসে, বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর আবারও তা প্রমাণিত হয়েছে। জানা যাচ্ছে, খ্যাতির শীর্ষে থাকা সুশান্ত আত্মঘাতী হয়েছেন হতাশা থেকে। ঠিক এরকমই খ্যাতির শীর্ষে থাকা অবস্থায় চূড়ান্ত অবসাদে ভুগেছিলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও। বলিউডের দীপিকার সাফল্য আলাদা করে বলার অপেক্ষা রাখে না। একের পর এক ব্লকবাস্টারের পরও মানসিক অবসাদে ভুগেছেন তিনি। একাধিকবার দীপিকা এই বিষয়ে মুখ খুলেছেন। এমনকি সাধারণ মানুষকে সচেতন করতে বিশেষ উদ্যোগও নিয়েছেন তিনি।

আরও পড়ুন: সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ, করণ- সলমনসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের

https://www.instagram.com/p/CBavb9sj7Ew/

সুশান্তের মৃত্যুতে ইনস্টাগ্রামে মানসিক স্বাস্থ্যের কথাই লিখেছেন দীপিকা। তিনি লিখেছেন, ‘মানসিক সমস্যায় আমিও ভুগেছি। আমি জানি কথা বলাটা কতটা জরুরি। কথা বলুন। নিজেকে প্রকাশ করুন। প্রয়োজনে সাহায্য চান। মনে রাখবেন আপনি একা নন। আমরা সবাই একসঙ্গে আছি। আর সবথেকে বড় কথা সবকিছুর শেষে আশা আছে।’ দীপিকা এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘অনেকেই ভুল ভাবেন। ভাবেন, খ্যাতি, অর্থ থাকলে অবসাদ হওয়ার কথা নয়। কিন্তু এটা আসলে একটা ক্লিনিক্যাল কন্ডিশন। এটা কারও নিয়ন্ত্রণের মধ্যে থাকে না।’

রবিবার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবর পাওয়ার পরেই ভেঙে পড়েছিলেন দীপিকা। সুশান্তের ‘রবতা’ ছবিতে একটি গানের দৃশ্যে একসঙ্গে কাজ করেছিলেন দুজনে। সহ অভিনেতার স্মরণে পোস্ট করতে গিয়ে দীপিকা লিখলেন,  “সবাই আমার সঙ্গে বলো, ডিপ্রেশন হল যে কোনও অন্য অসুখের মতোই একটা অসুখ।”

https://twitter.com/deepikapadukone/status/1273127652501729281

দীপিকার এই টুইটে অবশ্য নেটিজেনদের একাংশ মোটেই খুশি হননি। তাঁরা ঘুরিয়ে ফিরিয়ে নিয়ে এসেছেন বলিউডের স্বজনপোষণের কথা, ডাক দিয়েছেন বলিউড বয়কট করার। তাঁর মন্তব্য করেছেন, ডিপ্রেশন আসলে কী তা নিয়ে মাথা না ঘআমিয়ে দীপিকার বলা উচিত বলিউড আসলে কতটা বিষাক্ত।

আরও পড়ুন: আমফান – করোনায় বিধ্বস্ত রাজ্য, তাই প্রথম বিবাহবার্ষিকী সাধারণ ভাবেই কাটাবেন নুসরত

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest