Mithun Chakraborty’s mother Santirani Chakraborty passes away in Mumbai

Mithun Chakraborty: মাতৃহারা মিঠুন চক্রবর্তী, মুম্বইতে প্রয়াত অভিনেতার মা শান্তিরানি চক্রবর্তী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাতৃহারা মিঠুন চক্রবর্তী। এর আগে কোভিডের সময়ে বাবাকে হারিয়েছিলেন। এবার মাকেও হারালেন মিঠুন। শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শান্তিরানি চক্রবর্তী। অভিনেতার পরিবারের তরফেই এই খবর জানানো হয়েছে। বর্তমানে মুম্বইতে ছেলে মিঠুনের কাছেই থাকতেন তাঁর মা।

একসময় কলকাতার জোড়াবাগান এলাকায় বাবা-মা ও ৪ ভাইবোনের সঙ্গেই থাকতেন মিঠুন চক্রবর্তী। প্রতিষ্ঠিত হওয়া, ও নাম যশ খ্যাতির আগে মিঠুন চক্রবর্তীর কষ্টের দিনগুলির কথা সকলেরই জানা। প্রতিষ্ঠিত হওয়ার পর মিঠুন যখন মুম্বইতে থাকতে শুরু করলেন, তখন মা – বাবাকেও নিজের কাছে নিয়ে যান তিনি। তারপর থেকে মায়ানগরীতেই থাকতেন তাঁরা। শান্তিরানি চক্রবর্তীর মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করে নিয়ে মিঠুনের ছেলে নমশি চক্রবর্তী আনন্দবাজারকে জানান, খবরটা সত্যি, তাঁর ঠাকুমা আর নেই।

আরও পড়ুন: Sairity Banerjee: হাসপাতালে ভর্তি অভিনেত্রী সৈরিতি বন্দ্যোপাধ্যায়, কী হয়েছে তাঁর ?

অভিনেতার মায়ের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি টুইট করে লেখেন, ‘‘মাতৃবিয়োগের জন্য মিঠুন চক্রবর্তীকে জানাই আন্তরিক সমবেদনা। আশা করি, মিঠুনদা ও তাঁর পরিবার এই গভীর শোক সামলে উঠবেন।’’ যদিও কুণাল-মিঠুনের রাজনৈতিক অবস্থান একেবারেই ভিন্ন। অতীতে বিভিন্ন সময় একে অপরকে কড়া সমালোচনা করতে ছাড়েননি তাঁরা। তবু অভিনেতার এই দুঃসময়ে সমবেদনা জানাতে ভোলেননি কুণাল।

এই মুহূর্তে মিঠুন চক্রবর্তীকে দেখা যাচ্ছে ‘ডান্স বাংলা ডান্স’-এ। বহু বছর পর ফের এই রিয়্যালিটি শোয়ের হাত ধরে বাংলা টেলিভিশনে ফিরছেন তিনি। দিন কয়েক আগে ‘ডিবিডি’র সেটে বাবার মৃত্যুর স্মৃতিচারণা করতে শোনা যায়। কোভিডের সময়, ২০২০- ২১ এপ্রিল কিডনি ফেলিওরের কারণে ৯৫ বছর বয়সে মৃত্যু হয়েছিল মিঠুন বাবা বসন্তকুমার চক্রবর্তীর। তার দিন কয়েকের মধ্যেই মাকে হারালেন অভিনেতা।

আরও পড়ুন: Swastika Mukherjee: ‘পরিচালক হয়ে ছবির গুষ্টিপিণ্ডি চটকাবেন…!’, ‘শিবপুর’ নিয়ে বিস্ফোরক স্বস্তিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest