Ruplekha Mitra: After Nusrat Jahan, Actress Ruplekha Mitra summoned by ED In Flat Scam Case

Ruplekha Mitra: নুসরতের পর ফ্ল্যাট প্রতারণা মামলায় ইডি-র তলব আরও এক নায়িকাকে! কে তিনি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফ্ল্যাট বিক্রির নামে প্রতারণা মামলায় ইডি তলব করেছে অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানকে। আগামী সপ্তাহে হাজিরা দিত হবে নুসরতকে, খবর ইডি সূত্রের। এর মাঝেই এই মামলাতেই তদন্তকারী সংস্থা ডেকে পাঠালো আরও এক অভিনেত্রীকে। নাম রূপলেখা মিত্র।

ইডি সূত্রে খবর, যে সংস্থার মাথায় ছিলেন রাকেশ সিং এবং নুসরত, ওই সংস্থার ডিরেক্টর পদে ছিলেন রূপলেখাও।আনন্দবাজার অনলাইকে রূপলেখা জানালেন, ২০১১ সালে ওই সংস্থা তৈরি হয়েছিল। সংস্থা মূলত জমি সংক্রান্ত কাজ করত। তবে তাঁর দাবি, পরিষ্কার করে তিনিও জানেন না কী কী বিষয়ে কাজ হত সেখানে। নুসরতের সঙ্গে রূপলেখার কি কথা হয়েছে?  প্রশ্নের উত্তরে রূপলেখা বললেন, ‘‘সংস্থায় কে কে ছিলেন, তা আমি জানি না। নুসরতকে এক দিনও দেখিনি।’’ নুসরত যে সেই সংস্থার সঙ্গে ছিলেন, তা-ও রূপলেখার জানা ছিল না বলে দাবি। তিনি শুনেছেন, নুসরতের বাবা এবং বোনকে আর্থিক ভাবে সাহায্য করতেন রাকেশ সিং।

উত্তর কলকাতার মেয়ে রূপলেখা। তাঁর মা এবং বাবা দু’জনেই সরকারি চাকরি করতেন। বেশ অনেক দিন হল অবসর নিয়েছেন তাঁরা। রূপলেখার পড়াশোনা, বেড়ে ওঠা সবটাই উত্তর কলকাতায়। ২০১১ সালে মুক্তি পায় শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘ইচ্ছে’ ছবি। তাতে দেবযানী চরিত্রে অভিনয় করেছিলেন রূপলেখা। বুধবার তিনি বলেন, “ওই ছবির পর এক-দু’টো ছবিতে অভিনয় করেছি। কিন্তু সিনেমার পরিবেশ আমার একদমই ভাল লাগেনি। তাই অনেক বছর হল অভিনয় ছেড়ে দিয়েছি।” এখন নিজের ছোট ব্যবসা নিয়েই ব্যস্ত থাকেন বলে জানালেন রূপলেখা।

আরও পড়ুন: Tanusree Chakraborty : অত্যন্ত বিনয়ী ও ভদ্র লোক… সানি দেওলের সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা নিয়ে উচ্ছসিত তনুশ্রী

২০১১ সালে সংস্থাটি তৈরি হওয়ার সময়ে ডিরেক্টর পদে যোগ দেন তিনি। যদিও ওই সংস্থায় তাঁর কোনও রকম সাইনিং অথরিটি ছিল না বলেই দাবি করলেন রূপলেখা। অর্থাৎ, সংস্থার তরফে কোনও রকম স্বাক্ষর করার অধিকার তাঁর ছিল না বলেই দাবি রূপলেখার। তিনি বলেন, “২০১৭ সালে আমি ইস্তফা দিয়ে ওই সংস্থা থেকে বেরিয়ে এসেছি। এখন যদি আমাকে ছ’বছর আগের নথি দেখাতে বলা হয়, আমি কোথা থেকে দেখাব? আমি ইডির আধিকারিকের কাছে আর্জি জানাব, যদি একটু সময় দেওয়া যায়। কারণ, সে সব নথি জোগাড় করার পর্যাপ্ত সময় আমাকে দিতে হবে।” আগামী ১৩ সেপ্টেম্বর ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা রূপলেখার।

খবর, ‘সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’-এর বোর্ড অফ ডিরেক্টরসদের যে বৈঠক হয়েছিল সেখানে উপস্থিত ছিলেন রূপলেখা মিত্র। নথিতে সই রয়েছে তাঁর। বাজার থেকে যে ২০ কোটি টাকা তোলা হয়েছিল, তা কোথায় গেল? জানতে চায় ইডি। এই টাকা থেকে কারা লাভবান হয়েছে? সংস্থার সঙ্গে নুসরত জাহানেরই বা কী লেনদেন হয়েছে সেই নিয়েও প্রশ্নের মুখে পড়তে হবে রূপলেখাকে।

আরও পড়ুন: Shah Rukh Khan: মেয়েকে নিয়ে তিরুপতি মন্দিরে শাহরুখ! অ্যাটলির মায়ের পা ছুঁয়ে প্রণাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest