: srijit mukherji next hindi movie sherdil will release on 24th june

Sherdil: অপেক্ষার অবসান, জানা গেল সৃজিত মুখোপাধ্যায়ের ‘শেরদিল’ ছবির মুক্তির দিন

চলতি বছরের শুরুর দিকেই গীতিকার ও পরিচালক গুলজারের সঙ্গে ছবি শেয়ার করে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) জানিয়ে দেন যে, তাঁর আগামী ছবি ‘শেরদিল’-এর (Sherdil) জন্য গান রচনা করবেন কিংবদন্তি। স্বাভাবিকভাবেই এই খবরে উচ্ছ্বসিত হন অনুরাগীরা। বুধবার এই ছবির মুক্তির দিন ঘোষণা হল।

‘Sherdil: The Pilibhit Saga’ছবিটি হতে চলেছে সৃজিত মুখোপাধ্যায় নির্দেশিত দ্বিতীয় হিন্দি ছবি। সিনেমাহলে কবে মুক্তি পাবে ছবিটি সেটা এতদিন জানা যায়নি।বুধবার ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে ছবির বেশ কয়েকটি স্টিল পোস্ট করে তিনি লিখেছেন, ‘আগামী ২৪ জুন মুক্তি পাবে ‘শেরদিল’। সত্য ঘটনা অবলম্বনে তৈরি এই ছবি পরিচালনা করছেন জাতীয় পুরস্কারজয়ী সৃজিত মুখোপাধ্যায়। এই ছবিতে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠি, সায়নী গুপ্তা, নীরজ কবিকে। ছবিটি প্রযোজনা করছেন ভূষণ কুমার এবং রিলায়েন্স এন্টারটেনমেন্ট।’

আরও পড়ুন: Sonakshi Sinha: অনামিকায় হিরের আংটি, বাগদান সেরে নিলেন সোনাক্ষী সিন্হা?

প্রসঙ্গত, ২০১৯ সালেই ‘শেরদিল’ ছবির ঘোষণা করে ফেলেছিলেন সৃজিত মুখোপাধ্যায়। ‘সাবাশ মিঠু’ তখনও তাঁর ঝুলিতে আসেনি। মাঝে অতিমারী ভোগান্তি। তবে পর্দায় মিথিলা রাজের জীবনকাহিনি তুলে ধরার কাজ আগেভাগে শেষ করে, নিজের এই স্বপ্নের প্রজেক্টে হাত দিয়েছিলেন তিনি। ওদিকে ‘রাজকাহিনি’ দেখে দর্শকরা পরিচালকের মার্কশিটে ভাল নম্বর বসালেও ‘বেগমজান’-এর ক্ষেত্রে খানিক আশাহত হয়েছিলেন। তবে ‘শেরদিল’ নিয়ে উন্মাদনা তুঙ্গে। কারণ, এই ছবির গল্প সত্য ঘটনা অবলম্বনে।

‘শেরদিল’ নিয়ে ভাবনার সূত্রপাত কোথায়? ২০১৬ সালে আসলে খবরের কাগজে নেপালের একটি ঘটনার কথা জানতে পারেন সৃজিত মুখোপাধ্যায়। নেপাল সীমান্তে ৬০২ কিমি অঞ্চলজুড়ে একটি ব্র্যঘ্র প্রকল্প রয়েছে। যেখানে বাঘের সংখ্যা পঞ্চাশের বেশি। সরকারি নিয়ম অনুযায়ী, জঙ্গলের বাইরে বাঘের আক্রমণে কোনও এলাকাবাসীর মৃত্যু ঘটলে মৃতের পরিবারকে ১০ লক্ষ টাকা দেওয়া হবে। আর সেই টাকা পাওয়ার আশাতেই নাকি বহু দুঃস্থ পরিবার তাঁদের বৃদ্ধ কিংবা অসহায় কোনও পরিবারের সদস্যকে জঙ্গলে ছেড়ে দিয়ে আসত। পেটের দায় বড় দায়! খিদের জ্বালা মানবিকতার থেকেও বড় হয়ে ওঠে। সেইরকমই ঘটনা নিয়ে ‘শেরদিল’-এর গল্প সাজান সৃজিত।

আরও পড়ুন: TRP: খড়ি- ঋদ্ধি প্রেমে পড়তেই আবার বাংলা-সেরা ‘গাঁটছড়া’, দ্বিতীয় স্থানে কে?