subhashree ganguly and riddhi sen starrer bismillah's teaser out on rath yatra watch

Bismillah: সানাইয়ের সুর আর অসমবয়সী প্রেমগাঁথা, টিজারেই মুগ্ধ করলেন ঋদ্ধি-শুভশ্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুটিং শেষ হয়েছিল দু’বছর আগেই । ২০২০-তেই মুক্তি পাওয়ার কথা ছিল ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘বিসমিল্লাহ'(Bismillah)। কিন্তু, করোনার কারণে এই সিনেমার মুক্তিও পিছিয়ে দেওয়া হয় । অবশেষে দু’বছরের অপেক্ষার অবসান হতে চলেছে । ১৯ অগাস্ট বড় পর্দায় মুক্তি পাচ্ছে ‘বিসমিল্লাহ’ । ‘প্রেমের সুরে, সুরের প্রেমে’ জড়ানো এই ছবির মায়াবী ঝলক প্রকাশ্যে এল রথযাত্রার দিন। মাত্র ১ মিনিট ১৫ সেকেন্ড দীর্ঘ এই টিজারেই মুগ্ধ করলেন ঋদ্ধি-শুভশ্রীরা।

এই ছবিতে শুভশ্রীর চরিত্রের নাম ‘ফাতিমা’। ছবির নাম ‘বিসমিল্লাহ’ শুনেই বঝা যাচ্ছে যে এ  ছবির বিষয়বস্তু হতে চলেছে সানাই। এক মুসলিম বাদ্যকারের জীবনকেই তুলে ধরা হবে ছবিতে। সঙ্গে দর্শক দেখতে পাবেন অসম বয়সী প্রেমের উপাখ্যান।

আরও পড়ুন: অভিনয়ে রোজগার নেই, ‘শান্তি চাই, গুডবাই’ লিখে আত্মহত্যার চেষ্টা উঠতি মডেলের

বয়সে বড় ফাতিমাকে ভালোবাসেন বিসমিল্লাহ কিন্তু ভাগ্য ও সমাজের পরিহাসে ভালোবাসাকে নিজের করে পায়নি বিসমিল্লাহ। ফাতিমার বিয়ে হয়ে যায় অন্যত্র। কিন্তু তাঁর প্রতি বিসমিল্লার ভালোবাসা থাকে একইরকম। শেষে কি হয় -এই প্রশ্নের উত্তর পেতে গেলে এখনও আর কয়েকদিন অপেক্ষা করতে হবে ।

ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবিতে একটি বিশেষ ভূমিকাতে অভিনয়ও করছেন তিনি। ‘বিসমিল্লাহ’র কাহিনি ইন্দ্রদীপ দাশগুপ্তর নিজের। ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে ক্যালাইডোস্কোপ।  এছাড়া, এই ছবিতে অভিনয় করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, গৌরব চক্রবর্তীরা ।  ইন্দ্রদীপ দাশগুপ্তের এর আগে ‘কেদারা’ ছবিতে তাঁর পরিচালনা বহুল প্রশংসা পেয়েছিল। নতুনভাবে এই ছবির মাধ্যমেই নির্দেশকের ভূমিকায় ধরা দিয়েছিলেন সঙ্গীত পরিচালক তথা নির্দেশক।

আরও পড়ুন: প্রায় ২০ বছরের যাত্রাপথে ইতি! রথের দিন মীর হীন হল Radio Mirchi

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest