সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা, দিদি প্রিয়াঙ্কা সিংয়ের বিরুদ্ধে আনা রিয়ার অভিযোগ বহাল সুপ্রিম কোর্টে

রিয়া অভিযোগ করেছিলেন প্রিয়াঙ্কা দিনের পর দিন তাঁর ভাইকে ‘ভুয়ো’ প্রেসক্রিপশনের ওষুধ খাইয়ে গিয়েছেন। এই অভিযোগ খারিজ করে দিচ্ছে না সুপ্রিম কোর্ট।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সুশান্ত সিং রাজপুতের দিদি এবার রিয়ার দায়ের করা এফআইআরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েও স্বস্তি পেলেন না প্রিয়াঙ্কা সিং। শুক্রবার শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চ প্রিয়াঙ্কার আবেদন গ্রহণ করতে অস্বীকার করল। দেশের প্রধান বিচারপতি এসএ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ এই পিটিশন খারিজ করে দিল।

প্রয়াত অভিনেতাকে ‘ভুয়ো মেডিক্যাল প্রেসক্রিবশন’ সরবরাহ করে, অ্যানসাইটির ওষুধ পাইয়ে দিতে সাহায্য করবার অভিযোগ রয়েছে সুশান্তের এই দিদির বিরুদ্ধে। গত সেপ্টেম্বরে সুশান্তের দুই দিদি, প্রিয়াঙ্কা সিং ও মীতু সিংয়ের বিরুদ্ধে অভিনেতাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে মুম্বই পুলিশের কাছে মামলা দায়ের করেছিলেন রিয়া চক্রবর্তী। গত বছর অগস্ট মাসে দেওয়া সুপ্রিম রায় অনুযায়ী সেই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেয় মুম্বই পুলিশ।

গত ১৫ ফেব্রুয়ারি বম্বে হাইকোর্ট নীতুর বিরুদ্ধে রিয়ার অভিযোগ খারিজ করে দিলেও প্রিয়াঙ্কা সিংয়ের বিরুদ্ধে মামলা খারিজ করতে অস্বীকার করে। সেই রায়কে চ্যালেঞ্জ জনিয়েই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রিয়াঙ্কা সিং। তবে হাইকোর্ট রায়কে মান্যতা দিল সর্বোচ্চ আদালত।

আরও পড়ুন: কুত্তি মহব্বত! ইমরান হাশমির ‘লুট গায়ে’ গানের মানে খুঁজছে নেট নাগরিকরা

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে জড়িত মাদককাণ্ডে এনসিবির হাতে গ্রেফতারির কয়েক ঘন্টা আগে, গত ৭ই সেপ্টেম্বর অভিনেতার দিদিদের বিরুদ্ধে পালটা অভিযোগ আনেন রিয়া। রিয়ার অভিযোগ, ৮ জুন অভিনেতার মৃত্যুর মাত্র ৬ দিন আগ হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রিয়াঙ্কা সিং ‘ভুয়ো’ প্রেসক্রিপশন সুশান্তকে পাঠিয়েছিল। যেখানে নেক্সিটো (৫ মিলিগ্রাম), লিব্রিয়াম (১০ মিলিগ্রাম) এবং লোনাজেপ (০.৫ মিলিগ্রাম) সেবনের পরামর্শ দেওয়া হয়েছিল। প্রত্যেকটি সাইকোট্রপিক ড্রাগ সমন্বিত ওষুধ এবং এনডিপিএস আইন, ১৯৮৫-এর আওতাধীন। পাশাপাশি রিয়া আরও জানান, সুশান্তের পরিবার তাঁর মানসিক স্বাস্থ্য সম্পর্কে সম্পূর্ণরূপে অবগত ছিল, রিয়ার বিরুদ্ধে দায়ের মামলায় তাঁরা মিথ্যা অভিযোগ জানিয়েছে।

সুশান্তের হোয়াটসঅ্যাপ চ্যাট ঘেঁটে প্রিয়াঙ্কা সিংয়ের পাঠানো প্রেসক্রিবশনের প্রমাণ মিলেছে। নয়া দিল্লির রামমোনহর লোহিয়া হাসপাতালের কার্ডিওলজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডঃ তরুণ কুমারের লেখা  প্রেসক্রিবশন গত ৮ জুন, সুশান্তের মৃত্যুর মাত্র ৬ দিন আগে পাঠিয়েছিলেন প্রিয়াঙ্কা। উল্লেখ্য, এই দিনই সুশান্তের মাউন্ট ব্লাঙ্ক অ্যাপার্টমেন্ট থেকে বেরিয়ে যান রিয়া।

গত ১৪ই জুন বান্দ্রার এই মাউন্ট ব্লাঙ্ক অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের দেহ, প্রাথমিক তদন্তে এই মৃত্যুকে আত্মহত্যা বলে দাবি করে মুম্বই পুলিশ, যদিও সেই তত্ত্বে সন্তুষ্ট ছিল না এসএসআর ভক্তরা। অগস্ট মাসে সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। বছর ঘুরলেও, এখনও সিবিআই নিশ্চিতভাবে জানায়নি আত্মহত্যাই করেছিলেন সুশান্ত নাকি এই মামলায় কোনওরকম ফাউল প্লে জড়িয়ে রয়েছে।

আরও পড়ুন: সোজা শিরদাঁড়ায় ঘুরে দাঁড়ানো এক প্রতিভার গল্প, মুক্তি পেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’-এর ট্রেলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest