প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা জগদীপ, চির উজ্জ্বল হয়ে রইল ‘সুরমা ভুপালি’র স্মৃতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলে গেলেন বর্ষীয়ান বলিউড অভিনেতা সৈয়দ ইশতাক আহমেদ জাফরি। তিনি জগদীপ নামেই সকলের কাছে পরিচিত। বুধবার মুম্বইতে নিজের বাড়িতেই রাত ৮টা ৪০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই জনপ্রিয় কমেডিয়ান।

বয়স হয়েছিল ৮১ বছর। পরিবার সূত্রে খবর বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন অভিনেতা। জগদীপের দুই ছেলে জাভেদ ও নাভেদ জাফরি। তাঁরাও অভিনেতা এবং নৃত্যশিল্পী হিসেবে বলিউডে জনপ্রিয়।বার্ধক্যজনিত কারণেই মৃত্যু হয়েছে বলে তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে।

সত্তর,আশি ও নব্বইয়ের দশকে একাধিক বলিউড ছবির অংশ থেকেছেন তিনি। নিজের কমিক টাইমিংয়ের জন্য দর্শকের পছন্দের পাত্র ছিলেন তিনি। শোলে ছবিতে সুরমা ভোপালির চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। ১৯৮৮ সালে ওই নামে একটি ছবি পরিচালনাও করেছিলেন তিনি। আন্দাজ আপনা আপনা, ব্রহ্মচারী, নাগিনের মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। কেরিয়ারে প্রায় ৪০০টির বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।

আরও পড়ুন: সুশান্ত মৃত্যু: সলমন, একতা, করণদের বিরুদ্ধে মামলা বিহারে দায়ের হওয়া মামলা খারিজ

sholay

‘হাম পাঞ্ছি এক ডাল কে’ ছবিতে তাঁর অভিনয় মুগ্ধ করেছিল স্বয়ং জওহরলাল নেহেরুকেও। শেষবার ২০১২ সালে তাঁকে দেখা গিয়েছিল রুমি জাফরির ‘গলি গলি শোর হ্যায়’ ছবিতে।বৃহস্পতিবার শিয়া কবরস্থানে তাঁর শেষকৃত্য করা হবে।

বিগত এপ্রিল মাস থেকেই একের পর এক দুর্ঘটনা বিনোদন ইন্ডাস্ট্রিকে একেবারে শোকস্তব্ধ করে দিয়েছে। আর তার মাঝেই ফের আরও এক মৃত্যু সংবাদ।তাঁর মৃত্যুতে শোকের ছায়া বলিউডে। প্রবীণ অভিনেতা জগদীপের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বলিউডের সেলিব্রিটিরা। অজয় দেবগণ ট্যুইট করে নিজের মনের কথা শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ‘জগদীপ সাবের চলে যাওয়ার খবর শুনলাম। স্ক্রিনে তাঁকে দেখতে দারুণ লাগত। দর্শকের মনে এত খুশি এনে দিতেন তিনি। জাভেদ-সহ গোটা পরিবারকে আমার সমবেদনা। তাঁর আত্মার শান্তি কামনা করি।’

আরও পড়ুন: লাগাতার বিতর্কিত কথা! প্ররোচনা দেওয়ার অভিযোগে পায়েল রোহাতগি’র অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest