মন খারাপ হলেই ইরফান শুনতেন রবীন্দ্রসঙ্গীত, অভিনেতার প্রিয় গান শেয়ার করলেন স্ত্রী সুতপা

ওয়েব ডেস্ক: ইরফানের সঙ্গে বাংলার যোগাযোগ শুধু এটা নয় যে তাঁর স্ত্রী বাঙালি। বাংলা সাহিত্য, বাংলা ছবি ও বাংলা গান তাঁর মননকে পুষ্ট করত। রবীন্দ্রনাথের গান তাঁর বড় প্রিয় ছিল। বিক্রম সিং খাঙ্গুরা-র গাওয়া রবীন্দ্রসঙ্গীত শুনতে ভালবাসতেন ইরফান। বিক্রম সিংও ছিলেন এক বিরল প্রতিভা, যিনি অকালে, একেবারেই তরুণ বয়সে চলে গিয়েছেন পৃথিবী ছেড়ে। তাঁর গান অনুভূতিপ্রবণ মানুষকে এমনভাবে ছুঁয়ে যায় তা কথায় প্রকাশ করা সম্ভব নয়।

নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে। হৃদয় তোমারে পায় না জানিতে, হৃদয়ে রয়েছ গোপনে॥” রবীন্দ্রনাথের লেখা এই গানটিই শুনতে খুব পছন্দ করতেন ইরফান খান। মন খারাপের সময় এই গানটাই নাকি বেশি শুনতেন তিনি। স্বামীর কথা মনে করে তাঁর এই স্মৃতিই সকলের সঙ্গে ভাগ করে নিলেন ইরফান খানের বাঙালি স্ত্রী সুতপা শিকদার।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের মায়ের কান্নাভেজা গল্প বলছে নন্দিতা রায়ের ‘কাজল মাসি’, দেখুন…

5654

নিজের ফেসবুকে সুতপা লিখেছেন, ”ইরফানের প্রতি আমার ভালোবাসা ও শ্রদ্ধা চিরন্তন। এই মহাবিশ্বের প্রতি আমার কৃতজ্ঞতা। যখনই আমি ওর জন্য প্রার্থনা করি, তখন আমি সেসমস্ত মানুষের জন্যও প্রার্থনা করি যাঁরা এই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ইরফানের ভীষণই পছন্দের একটি গান পোস্ট করলাম। যখন ওর মন খারাপ থাকতো, বা কোনও কঠিন সময়ের মধ্যে দিয়ে যেত, তখন এই গানটিই শুনতো।নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে।

গত ২৯ এপ্রিল এই পৃথিবী ছেড়ে, তাঁর পরিবার, আত্মীয়,শুভাকাঙ্খী  সহ সকলকে ছেড়ে চলে গিয়েছেন ইরফান খান। ঠিক যেমন বিক্রম সিং এই গানের মাধ্যমেই সব শ্রোতাদের অন্তরে থাকবেন চিরকাল, তেমনই ইরফান থাকবেন আমাদের নয়ন জুড়ে, তাঁর সব কাজের মধ্যে দিয়ে ।

আরও পড়ুন: শিকড়ের সন্ধান! নেটফ্লিক্সের ভারত-ফ্রান্স যৌথ ছবিতে অনবদ্য ‘পরম’-প্রাপ্তি

Gmail 1