Laxmi Puja: to over come financial distress practice these method

Laxmi Puja: এই কাজগুলি নিয়ম করে করলে কেটে যাবে অর্থকষ্ট, পাবেন মা লক্ষ্মীর কৃপা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বহু পরিশ্রম করছে। কিন্তু অভাব কাটছে না। লেগেই থাকছে অর্থাভাব । অর্থের অভাব দূর করতে মা লক্ষ্মীর আরাধনা করুন । মা লক্ষ্মীকে বলা হয় সম্পদের দেবী।যে ব্যক্তি মা লক্ষ্মীর আশীর্বাদপ্রাপ্ত হন, তিনি জীবনে সকল প্রকার সুখ লাভ করেন। ধর্মীয় বিশ্বাস অনুসারে, দেবী লক্ষ্মী সেই বাড়িতে থাকেন, যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে বিশেষ যত্ন নেওয়া হয়। মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে ঘরে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখুন এবং সবার সঙ্গে ভালোভাবে কথা বলুন। যে ঘরে মানুষের রাগ বেশি, বা ঝগড়া বেশি, সে ঘরে দেবী লক্ষ্মী থাকেন না। এমনই বিশ্বাস অনেকের।

মা লক্ষ্মীর কৃপা পেতে রোজ আরতি করুন। ধর্মীয় বিশ্বাস অনুসারে, ঈশ্বর প্রার্থনায় তুষ্ট হন। ভগবানকে খুশি করার জন্য ভক্তি সহকারে পূজা করা উচিত। দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতেও প্রতিদিন সকাল-সন্ধ্যা করুন লক্ষ্মীর আরতি। এই আরতি করলে দেবী লক্ষ্মীর বিশেষ কৃপা পাওয়া যায় এবং আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

  • একটি নতুন হলুদ কাপড়ে নাগকেসর, হলুদ, সুপারি, একটি মুদ্রা, এক টুকরো তামা বা একটি কয়েন এবং  চাল রেখে একটি পুটুলি তৈরি করুন।এই পুটুলিটি  শিবের সামনে রাখুন এবং ধূপ প্রদীপ দিয়ে পুজো করে প্রণাম করুন এবং তারপর এটি সিন্দুকে রাখুন। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হয়ে আপনার কষ্ট দূর করবেন।
  • উজ্জ্বল লাল কাপড়ে নারকেল মুড়িয়ে ঘরে রাখলে ধন-সম্পদ বৃদ্ধি পায়। ব্যবসার জায়গায় রাখলে ব্যবসা বাড়বে।
  • রাত ১০টার পর সব কাজ থেকে অবসর নিয়ে উত্তর দিকে মুখ করে হলুদ আসনে বসুন। আপনার সামনে নয়টি তেলের বাতি জ্বালান। প্রদীপের সামনে লাল চালের স্তূপ তৈরি করুন। তার উপর একটি শ্রী যন্ত্র রাখুন। কুমকুম, ফুল, ধূপ, প্রদীপ দিয়ে তাদেরও পুজো করুন এবং তারপর সামনে একটি থালায় স্বস্তিক তৈরি করে পুজো করুন,  প্রতিদিন নিয়মিত পুজো করতে থাকুন,তাহলে আর্থিক দিক থেকে অলৌকিক ফল পাবেন।
  • অর্থ সংকট থেকে মুক্তি পেতে, দেবীর পুজো করুন এবং প্রতিদিন পুজোর সময়  দেবীর মূর্তির উপরে লবঙ্গ অর্পণ করুন। এই প্রয়োগটি আপনার আর্থিক অবস্থার উন্নতি করবে।
  • কোজাগরী পূর্ণিমায় লক্ষ্মীর আরাধনা করলে দেবী সকলের মনোবাসনা পূর্ণ করেন।
  • যদি সম্ভব হয় এই দিন অবশ্যই গঙ্গায় স্নান করুন, এতে অত্যন্ত পুণ্য অর্জন করা যায়।
  • লক্ষ্মী পুজোর দিন অবশ্যই লক্ষ্মী পাঁচালী পড়ুন এবং ১০৮বার গায়ত্রী মন্ত্র জপ করুন।
  • লক্ষ্মী পুজোর দিন বাড়িতে দক্ষিণাবর্ত শঙ্খ স্থাপন করলে খুবই শুভ ফল পাওয়া যায়।
  • এই দিন দেবীর পায়ের সামনে পাঁচটি কড়ি রেখে পুজো করান এবং সেই কড়ি গুলো ক্যাশবাক্সে রেখে দিন। সমৃদ্ধি পাবেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest