রাসায়নিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে অন্তত ১৪ জনের। মহারাষ্ট্রের পুনের স্যানিটাইজার কারখানায় এই ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ১৪ জনই ওই কারখানার কর্মী বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, সোমবার বিকেলে মহারাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম শহরের একটি স্যানিটাইজার কারখানায় এই আগুন লাগে। মারাত্মক গতিবেগে আগুন ছড়িয়ে পড়ছে। ভেতরে বেশ কয়েক জন কর্মী এখনও আটকে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। যেহেতু স্যানিটাইজার তৈরি করতে অ্যালকোহল ব্যবহৃত হয় এবং এটি আগুনে সংস্পর্শে এলেই জ্বলে ওঠে, সেই কারণে বড় বিপত্তির আশঙ্কা এড়িয়ে যাওয়া যাচ্ছে না। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের একাধিক ইঞ্জিন।

আরও পড়ুন : সুপ্রিম ভর্ৎসনায় নড়ল টনক! রাজ্যের ঘাড়ে দোষ চাপিয়ে সকলকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা মোদীর

পুণে শহর থেকে উড়ওয়াডে ইন্ডাস্ট্রিয়াল এস্টেটটি ৪০ কিলোমিটার দূরে। এই ঘটনা প্রসঙ্গে পুণের এসপি অভিনব দেশমুখ বলেন এখনও সেই কারখানায় ১৭ জনের মতো কর্মী আটকে রয়েছেন। তাঁদেরকে উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন রয়েছে। তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। জানা গিয়েছে আটকে পড়া কর্মীদের মধ্যে অনেকেই মহিলা।

জানা গিয়েছে, এসভিএস অ্যাকুয়া ফার্মে জল সুদ্ধিকরণের জন্য ক্লোরিন ট্যাব উৎপাদন হত। এদিন সকালে ৪১ জন সেখানে কাজ করতে যান। ঘটনার সময় সেখা তাদের সিংহভাগ সেখানেই ছিলেন। এদের মধ্যে ইতিমধ্যেই ১২ জন মারা গিয়েছেন। বাকি আটকে থাকা কর্মীদের মধ্যে ১৫ জনই মহিলা বলে জানা গিয়েছে। কারখানার কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সুরক্ষা কমিটি এই আগুনের কারণ অনুসন্ধানের চেষ্টা করছে।

আরও পড়ুন : World Food Safety Day 2021: আজ বিশ্ব খাদ্য সুরক্ষা দিবস, জানুন ইতিহাস, গুরুত্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *