গোরু চুরির অভিযোগ, সন্দেহের বশে অসমে পিটিয়ে মারা হল যুবককে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোরু চুরির অপরাধে পিটিয়ে মারা হল এক ব্যক্তিকে। ঘটনাস্থল অসম।জানা গেছে, মৃতের নাম শরৎ মোরান (৩৪)। তিনি অসমের তিনসুকিয়া জেলার কোরদোই গ্রামের বাসিন্দা। পুলিশ সূত্রের খবর, গতকাল তিনি পাশেই কোরজঙ্গা গ্রামে এক বন্ধুর বাড়িতে থাকতে গিয়েছিলেন। সেখানেই একদল মানুষ হানা দেন।

গোরু চুরি করতে ওই গ্রামে গিয়েছেন এই সন্দেহে বেধরক মারধর করা হয় শরতকে। এরপর আগে গ্রামে নাকি তার জন্য বিচারসভাও বসেছিল। সেখানে দোষী সাব্যস্ত করা হয় তাঁকে। এরপর শুরু হয় ‘শাস্তি’।

ঘটনার কথা শুনেই সেখানে পৌঁছে যায় পুলিশ। তাঁরা শরতকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। কিছুক্ষণ পর সেখানেই মৃত্যুর কোলে ঢলে পড়ে ওই ব্যক্তি।
তিনসুকিয়া পুলিশের সুপারিনটেনডেন্ট দেবজিত দেওরি জানিয়েছেন গোটা ঘটনায় ১২ জনকে এখনও পর্যন্ত আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। ওই ব্যক্তির দেহে একাধিক কাটা ক্ষতের দাগও দেখা গেছে বলে খবর। ময়না তদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ।
এই ঘটনায় মৃতের কাকা থানায় ডায়েরি করেছেন। তার ভিত্তিতেই ভারতীয় দণ্ডবিধির ৩০২ এবং ৩৪ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়েছে। সত্যিই ওই ব্যক্তি গোরু চুরি করতেই গিয়েছিলেন কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে পুলিশ এও জানিয়েছে, কোরজঙ্গা গ্রামে এর আগে একাধিক গোরু চুরির ঘটনা ঘটেছে।
সাম্প্রতিক অতীতে অসমের বিভিন্ন এলাকায় গোরু চুরিকে কেন্দ্র করে উত্তাপ ছড়িয়েছে। গত কয়েক বছরে বহু পিটিয়ে মারার ঘটনাও দেখেছে অসম। সে রাজ্যে গো-হত্যা বিরোধী আইনও কার্যকর করার কথা চলছে। তার মাঝেই এমন ঘটনা ফের নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে তিনসুকিয়ায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest