Himanta Biswa Sarma: ‘Who is SRK to Shri SRK in only 24 hrs’: Opposition takes digs at Himanta Biswa Sarma

Himanta Biswa Sarma: ‘কে শাহরুখ’ থেকে ‘শ্রী শাহরুখ’ , হিমন্তের ডিগবাজিতে হাসছেন বিরোধীরাও, এল সাফাইও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক ফোনেই ভোল বদল। কে শাহরুখ খান (Shah Rukh Khan)? শনিবার এই প্রশ্ন করেছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)। রবিবারই শাহরুখের এক ফোনে তাঁর বক্তব্য বদলে গেল। টুইট করে অসমে ‘পাঠান’ (Pathaan) সিনেমার মুক্তি নিয়ে নিরাপদ ব্যবস্থা করার আশ্বাস দিলেন তিনি।

ঘটনাটি হল, বজরং দলের সদস্যরা গুয়াহাটির গোল্ড ডিজিটাল সিনেমা হলের সামনে জড় হয়েছিলেন। সেখানে তাঁরা ‘পাঠান’ সিনেমার পোস্টার পুড়িয়ে দেন। ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে সিনেমা হল ভাঙচুর করেন।  রীতিমতো ধুন্ধুমার শুরু হয়। তাঁদের দাবি কিছুতেই দেখানো যাবে না শাহরুখের পাঠান। এই ঘটনা প্রসঙ্গেই প্রতিক্রিয়া দিতে গিয়ে মঙ্গলবার হিমন্ত বিশ্বশর্মা জানান,‘কেউ থানায় মামলা করলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। আমি জানি না এই পাঠান-ওঠান কী। আমি এই পাঠান-ওয়াথান শুনিওনি, দেখিওনি। আমার কাছে ওসব দেখার মত এত সময় নেই। শাহরুখ খান কে? আমরা কেন এসব নিয়ে চিন্তা করব? আমাদের এখানে অনেক শাহরুখ খান আছেন। ডা. বেজবরুয়া (আগামী অসমীয়া ফিল্ম) মুক্তি পাবে। আমরা তা নিয়ে চিন্তা করতে পারি। তাছাড়া যাঁরা ছবিটি তৈরি করেছেন তাঁরাও কিছু বলেননি। আমি সবার ফোন ধরি। কেন আমরা চিন্তা করব? কোনো সমস্যা হলে শাহরুখ খান ফোন করতেন। শাহরুখ খান যদি ফোন করেন, আমি তখন দেখব যে সমস্যাটা কী!’

আরও পড়ুন: Air India Pee Gate: ৩০ লক্ষ টাকা জরিমানা, সাসপেন্ড চালক! প্রস্রাবকাণ্ডে শাস্তি এয়ার ইন্ডিয়াকেও

রবিবার সকাল সোয়া দশটা নাগাদ আবার অসমের মুখ্যমন্ত্রী তাঁর ‘অচেনা’ শাহরুখ খানকেই ট্যাগ করেই টুইটারে লেখেন, “বলিউড অভিনেতা শ্রী শাহরুখ খান আমায় ফোন করেছিলেন এবং আমরা আজ ভোররাত দু’টো নাগাদ কথা বলেছি। তিনি গুয়াহাটির ঘটনা নিয়ে চিন্তা জাহির করেছেন। আমি তাঁকে আশ্বস্ত করেছি যে রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষা করা রাজ্য সরকারের দায়িত্ব। আমরা বিষয়টি খতিয়ে দেখা হয়েছে এবং এমন ঘটনা যাতে আর না ঘটে সেই ব্যবস্থাও নেওয়া হচ্ছে।”

অসমের মুখ্যমন্ত্রীর এই ডিগবাজি নিজেই এখন হেসে কুটিপাটি বিরোধীরা। শাহরুখ খানের নামের আগে ‘শ্রী’ শব্দ যুক্ত করেছিলেন হিমন্ত। তা নিয়ে শুরু নতুন বিতর্ক। টুইটারে এবার শব্দটি ব্যবহারের কারণ জানালেন বিজেপি নেতা। সাফাই দিয়েই হিমন্ত বিশ্বশর্মা লেখেন, “এই ‘শ্রী’ শব্দটি আমার অফিসের মর্যাদা প্রতিফলিত করে। আমি কাউকে ফোন করিনি, বরং অভিনেতাই আমাকে ফোন করেছেন। আর আইন-শৃঙ্খলার বিষয়ে তাঁকে আশ্বস্ত করা আমার সাংবিধানিক কর্তব্য। এটা নিয়ে কাদা ছোড়াছুড়ির কিছু নেই।”

যে সিনেমা নিয়ে এত গোলমাল, সেই ‘পাঠান’ ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে। শাহরুখ খানের বিপরীতে এই সিনেমায় অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন। বক্স অফিসে ঝড় তুলতে চলেছে ‘পাঠান’ (Pathaan)। রেকর্ড অগ্রিম বুকিংয়ের হিসেবে তেমন ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে নাকি ২০ কোটি টাকার অগ্রিম বুকিং হয়ে গিয়েছে। আর তাতেই ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে টেক্কা দিয়েছে ‘পাঠান’। রণবীর-আলিয়া অভিনীত সিনেমাটি অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ১৯ কোটি ৬৬ লক্ষ টাকা আয় করেছিল।

আরও পড়ুন: UP shocker: চলন্ত ট্রেনে গৃহবধূকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার টিটিই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest