Joint Rally of INDIA: INDIA bloc cancelled its 1st rally in Bhopal of Madhya Pradesh

Joint Rally of INDIA: শুরুতেই হোঁচট ইন্ডিয়া শিবিরে, স্থগিত প্রথম যৌথ সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঠান্ডা ঘরের আলাপ-আলোচনা পর্বের পর জনতার দরবারে যাওয়ার পথে শুরুতেই হোঁচট খেল ইন্ডিয়া (INDIA) শিবির। অক্টোবরের প্রথম সপ্তাহে মধ্যপ্রদেশের ভোপালে ইন্ডিয়া জোটের প্রথম যে জনসভা হওয়ার কথা ছিল, সেটা বাতিল হয়ে গেল। শনিবার সভা বাতিলের খবর জানিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ।  বিজেপি অবশ্য এই বিষয়ে কংগ্রেসকে কটাক্ষ করতে ছাড়েনি। তাদের বক্তব্য, সনাতন ধর্ম নিয়ে ‘অসংবেদনশীল’ মন্তব্যের জেরে মানুষ বিরোধী জোটের উপর রেগে আছে। জনরোষ থেকে বাঁচতেই কংগ্রেস-সহ অন্য বিরোধী দলগুলি যৌথ সমাবেশ স্থগিত রেখেছে বলে দাবি পদ্মশিবিরের।

ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং বিজেপি (BJP) সরকারের দুর্নীতি ইস্যুকে সামনে রেখে ভোপালে জোটের প্রথম জনসভাটি করা হবে। মূলত কংগ্রেস (Congress) ওই জনসভার আয়োজনের দায়িত্বে থাকলেও ইন্ডিয়ার অন্য শীর্ষ নেতারা ওই জনসভায় থাকবেন। তার পর দেশের অন্যান্য প্রান্তেও এই ধরনের জনসভা হবে। কিন্তু শনিবার কমল নাথ জানিয়ে দিলেন, ওই জনসভা বাতিল হয়েছে।

আরও পড়ুন: G20 Summit 2023: দিল্লির সৌন্দর্যায়নে খরচ প্রায় ৪০০০ কোটি! গুঁড়িয়ে গেল গরিবের ঘর

উল্লেখ্য যে, চলতি বছরের শেষেই মধ্যপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে নির্বাচন। মধ্যপ্রদেশে দীর্ঘ দিন ক্ষমতায় রয়েছে বিজেপি। লোকসভা ভোটের আগে এই রাজ্যে বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে বদ্ধপরিকর কংগ্রেস।শনিবার মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের সঙ্গে সাংবাদিক বৈঠক করতে এসে কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেন, “কবে এই সমাবেশ হবে, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।”

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে শরিক দলগুলির সঙ্গে কথা বলার পর নতুন দিনক্ষণ জানানো হবে বলে জানিয়েছেন তিনি। শনিবার কংগ্রেস অবশ্য গোটা রাজ্যে ‘জন আক্রোশ যাত্রা’ কর্মসূচির দিনক্ষণ ঘোষণা করেছে। অন্য দিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিহ চৌহান কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, “এটার নেপথ্যে মানুষের জনরোষ। সনাতন ধর্মকে অপমান করা হয়েছে। মধ্যপ্রদেশের মানুষ এটা ক্ষমা করবেন না।”

আরও পড়ুন: Nipah Virus: কেরলে আক্রান্ত বেড়ে ছয়, সাময়িক বন্ধ স্কুল-অফিস, কর্নাটক এবং রাজস্থানেও সতর্কতা জারি

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest