Modi Meloni Selfie: Italian PM Giorgia Meloni's '#Melodi' selfie moment with PM Modi at COP28 Summit

Modi Meloni Selfie: ছবির নাম ‘মেলোডি’! মোদীর সঙ্গে সেলফি ইতালির প্রধানমন্ত্রী মোলেনির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সিওপি ২৮ সামিটে যোদ দিতে সদ্য দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ছাড়াও সেখানে একাধিক দেশের নেতা মন্ত্রীরা ছিলেন উপস্থিত। এদিকে, সেই সামিটের ফাঁকে নরেন্দ্র মোদীর সঙ্গে সেলফি নেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। ছবিটি তিনি ইনস্টাগ্রামে দিয়ে হ্যাশট্যাগে লেখেন ‘মেলোডি’। মোদী ও মেলোডি শব্দ সংযুক্ত করে এমন নামকরণ ঘিরে বেশ হইচই নেটপাড়ায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) আবার ছবি তোলার প্রতি ঝোঁক বরাবর। এনিয়ে বিরোধীরা কম কটাক্ষ করেন না। যেখানে ক্যামেরা, সেখানেই মোদি – এমন কথা নিয়ে হাসাহাসিও হয়। নিন্দুকদের সেসব হাসি, মশকরা উড়িয়ে এবারও দুবাইয়ে (Dubai) আয়োজিত রাষ্ট্রসংঘের জলবায়ু সম্মেলনের ফাঁকে হাসিমুখে ছবি তুলতে দেখা গেল তাঁকে। তাও আবার ‘বিশেষ বন্ধু’র সঙ্গে! আর সেই ছবি সোশাল মিডিয়ায় চর্চার নতুন বিষয় হয়ে দাঁড়িয়েছে।

দুবাইয়ের এই সম্মেলনে যোগ দিয়েছেন ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি (Giorgia Meloni)। জলবায়ু পরিবর্তন তথা উষ্ণায়ন রুখতে রাষ্ট্রের ভূমিকা নিয়ে আলাপ-আলোচনার মাঝেই দেখা গেল, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে হাসিমুখে সেলফি তুললেন মেলোনি। মোদির মুখেও চওড়া হাসি। আর সেই ছবি নিজের X অ্যাকাউন্টে পোস্ট করেন ইটালির প্রধানমন্ত্রী। সঙ্গে ক্যাপশন – “Good friends at COP28 #Melodi”। আর এই শেষ কথাটি নিয়েই যত আলোচনা। মেলোডির আক্ষরিক অর্থ খোঁজার চেয়েও নেটিজেনরা ব্যস্ত নতুন নাম নিয়ে। বলা হচ্ছে, মেলোনি নাম থেকে ‘মেলো’ এবং মোদি থেকে ‘ডি’ শব্দটি নিয়েই ইটালির প্রধানমন্ত্রীর এই নামকরণ।

উল্লেখ্য, সদ্য সেপ্টেম্বর মাসে ভারতে জি ২০ উপলক্ষ্যে এসেছিলেন ইতালির প্রধানমন্ত্রী মেলোনি। সেবারও জি২০ এর ফাঁকে তিনি বৈঠক করেছিলেন ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে। বৈঠকের সাফল্য নিয়ে পরে টুইটও করেন। অতিথি আপ্যায়ণ পর্বে সেবার মোদীকে তাঁর সঙ্গে একটু বেশিই সময় কাটাতে দেখা গিয়েছিল। বোঝা গিয়েছিল, উভয়ের মধ্যে বেশ ভালোই বন্ধুত্ব। দুবাইয়ের জলবায়ু সম্মেলনে তা আরও একবার টের পাওয়া গেল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest