New Parliament Building: Rajya Sabha Chairman Dhankhar hoists national flag at new Parliament building

New Parliament Building: নতুন সংসদ ভবনে পতাকা উত্তোলন, বিকেলে সর্বদলীয় বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশের পুরোনো সংসদ ভবনকে বিদায় জানিয়ে নতুন সংসদে প্রবেশের প্রক্রিয়া শুরু হয়ে গেল। বিশেষ অধিবেশনের একদিন আগে নতুন সংসদের গজদ্বারে জাতীয় পতাকা উত্তোলন করলেন উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়।

অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও (PM Narendra Modi), কিন্তু তাঁকে সংসদ ভবনে দেখা যায়নি।  এছাড়াও লোকসভার স্পিকার ওম বিড়লা, কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী, রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ, সংসদীয় বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল উপস্থিত রয়েছেন। বিরোধী দলের নেতাদেরও আমন্ত্রণ জানানো হয়েছে এই বৈঠকে। তবে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি তথা রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়্গে। তিনি আমন্ত্রণপত্র দেরিতে পেয়েছেন বলে জানা। অনুষ্ঠানে অংশ নিতে না পারার জন্য দুঃখ প্রকাশও করেছেন কংগ্রেস সভাপতি। আজকের এই অনুষ্ঠানের পর রীতি মেনে সর্বদলীয় বৈঠকও রয়েছে।

আরও পড়ুন: Ram Mandir: জানুয়ারির ২২ তারিখ উদ্বোধন রামমন্দিরের? তারপরই লোকসভা ভোট ঘোষণার সম্ভাবনা

ধনকড় এদিন জাতীয় পতাকা উত্তোলন করে বললেন,”এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। ভারত এক নতুন যুগের সূচনা। গোটা বিশ্ব ভারতের এই পরিবর্তন দেখছে। ভারতের অবদানকে স্বীকৃতি দিচ্ছে। আমরা এমন উন্নয়ন যোগ্যের মধ্যে আছি, যা একটা সময় কল্পনাও করা যেত না।”

ঘটনাচক্রে রবিবার আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জন্মদিন। সেইদিনই সংসদের নতুন ভবনের পতাকা উত্তোলন কেন? সেটা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন গোটা অধিবেশনটাকেই প্রধানমন্ত্রীর জন্মদিনের উদযাপন বলে কটাক্ষ করেছেন। তাঁর বক্তব্য, সংসদের অধিবেশন ডাকাই হয়েছে মোদির জন্মদিন উদযাপনের জন্য।

আরও পড়ুন: Joint Rally of INDIA: শুরুতেই হোঁচট ইন্ডিয়া শিবিরে, স্থগিত প্রথম যৌথ সমাবেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest