UP Wedding Tragedy: 13 People, Including Women And Children, Die In Kushinagar After Falling Into Well

বিয়েবাড়িতে শোকের ছায়া! স্ল্যাব ভেঙে কুয়োয় পড়ে মৃত্যু ১৩ মহিলা এবং শিশুর

বিয়ের অনুষ্ঠান চলাকালীন কুয়োয় পড়ে মৃত্যু হল অন্তত ১৩ জন মহিলা, শিশুর। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কুশিনগরে। মৃতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা উত্তরপ্রদেশ সরকারের। অন্তত ১৫ জনকে গ্রামবাসীরাই উদ্ধার করতে পেরেছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ বুধবার রাতে কুশিনগর জেলার একটি নেবুয়া নউরঙ্গিয়া গ্রামে বিয়ের অনুষ্ঠান ছিল। সেখানে একটি কুয়োর পাড়ে বাঁধানো জায়গার উপর বসেছিলেন বেশ কয়েকজন মহিলা। তাই প্রচণ্ড চাপ তৈরি হওয়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়োর পাড়। অন্তত ২৫ থেকে ৩০ জন মহিলা ও শিশু পড়ে যান কুয়োর ভিতরে। মুহূর্তে হুলস্থুল পড়ে যায় বিয়েবাড়িতে। উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন সকলে। গ্রামবাসীরা শিশু ও মহিলা মিলিয়ে ১৫ জনকে উদ্ধার করতে পারলেও, ১৩ জনের জলে ডুবে মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন মহিলা ও শিশু।

আরও পড়ুন: Fodder Scam: পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav)

এই বিষয়ে গোরক্ষপুর জোনের এডিজি অখিল কুমার বলেন, “গতকাল রাত ৮.৩০ নাগাদ নেবুয়া নউরঙ্গিয়া গ্রামে দুর্ঘটনাটি ঘটেছে।” কুশিনগরের জেলাশাসক এস রাজালিঙ্গম জানিয়েছেন মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে।

ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিজের টুইটার হ্যান্ডেলে মোদি লেখেন, “উত্তরপ্রদেশের কুশিনগরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। যাঁরা এই ঘটনায় প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে। যাঁরা আহত হয়েছেন তাঁরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছি আমি। স্থানীয় প্রশাসন সমস্ত প্রয়োজনীয় কাজ করছে।”

উল্লেখ্য, গতবছরের জুলাই মাসে মধ্যপ্রদেশে এক শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে মৃত হয়েছিল ১১ জনের। সেবার গঞ্জবাসোদা এলাকার লালপাথার গ্রামে একটি ৪০ ফুট গভীর কুয়োতে পড়ে যায় দশ বছরের এক বালক। তাকে উদ্ধারের চেষ্টায় কুয়োর পাড়ে ভিড় করেন আশপাশের বহু মানুষ। প্রচণ্ড চাপ তৈরি হওয়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়োর দেওয়াল।

আরও পড়ুন: Hijab Row: হিজাব পরা মহিলাকে লাঠি দিয়ে পুলিসের মার, যোগীরাজ্যের ভিডিয়ো ভাইরাল