weather office issues heavy hailstorm rain warning different parts of india

Hailstorm : পরপর তিনটি ঘূর্ণাবর্ত! ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, জারি সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবহাওয়া দফতর জানিয়েছে, মধ্য পাকিস্তানের ওপরে পশ্চিমী ঝঞ্ঝা একটি ঘূর্ণাবর্ত রূপে অবস্থান করছে। নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা ১ মে থেকে উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন জায়গায় প্রভাব ফেলতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
এছাড়াও দক্ষিণ পাকিস্তান এবং সংলহগ্ন পশ্চিম রাজস্থানের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম উত্তর প্রদেশের ওপরে একটি এবং দক্ষিণ ছত্তিশগড়ের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। দক্ষিণ-পূর্ব আরব সাগর থেকে লাক্ষাদ্বীপ, কর্নাটকের দক্ষিণ এবং এবং তেলেঙ্গানার ওপর দিকে একটি অক্ষরেখা দক্ষিণ ছত্তিশগড় পর্যন্ত বিস্তৃত রয়েছে।

৩০ এপ্রিল থেকে ২ মের মধ্যে হিমাচল প্রদেশ এবং উত্তর প্রদেশে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতি আগামী পাঁচদিন তৈরি হতে পারে উত্তরাখণ্ডে। পঞ্জাব, হরিয়ানা, ছত্তিশগড় ও দিল্লিতে ২ মের মধ্যে, রাজস্থানে ৩০ এপ্রিল এবং ৩ মে এই পরিস্থিতি তৈরি হতে পারে। জম্মু ডিভিশনে ২ মে এবং হিমাচল প্রদেশে ১ ও ২ মে ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিম রাজস্থানের কোনও কোনও জায়গায় ৩ ও ৪ মে বিচ্ছিন্নভাবে ধূলোর ঝড় হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest