হিংসার আশঙ্কায় পাকাপাকি ভাবে বন্ধ টুইটার অ্যাকাউন্ট, ‘চুপ করানোর’ অভিযোগ ট্রাম্পের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফেসবুক আগেই জানিয়েছে অনির্দিষ্টকালের জন্য ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করছে তারা। তাদের দেখানো পথে এ বার টুইটারও পাকাপাকি ভাবে বন্ধ‌ করে দিল ট্রাম্পের অ্যাকাউন্ট। ট্রাম্পের টুইট পরবর্তী কালে ফের হিংসার জন্ম দিতে পারে এই আশঙ্কা থেকেই তাঁর অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে টুইটার।

বিবৃতি দিয়ে টুইটার জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক টুইটগুলো খতিয়ে দেখার পর মনে হয়েছে সেগুলো হিংসার জন্ম দিতে পারে। মাইক্রো-ব্লগিং সাইটের তরফে জানানো হয়েছে, এই প্রথম এভাবে কোনও রাষ্ট্রপ্রধানের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘বাইডেনই প্রেসিডেন্ট’ ঘোষণা হতেই মার্কিন সংসদে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ৪

সেই কড়া পদক্ষেপের পরই নিজের প্রচারের অ্যাকাউন্ট (@TeamTrump) এবং মার্কিন প্রেসিডেন্ট (@POTUS) অ্যাকাউন্ট থেকে টুইটারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে যেটা বলে আসছি যে ক্রমশ বাকস্বাধীনতা খর্ব করছে। আর আমায় চুপ করিয়ে দিতে আজ রাতে ডেমোক্র্যাট এবং উগ্রপন্থা বাম মতাদর্শের লোকেদের সঙ্গে হাত মিলিয়ে টুইটারের কর্মীরা আমরা অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে।’ সবমিলিয়ে চারটি টুইটে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে ট্রাম্প বলেছেন, ‘আমাদের চুপ করা যাবে না।’ সঙ্গে শীঘ্রই ‘বড়সড় ঘোষণা’ করা হবে বলেও জানিয়েছেন ট্রাম্প।

সেই হুঁশিয়ারির মুখে অবশ্য পালটা কড়া ব্যবস্থা নিয়েছে টুইটার। বন্ধ করে দেওয়া হয়েছে প্রচারের অ্যাকাউন্ট (@TeamTrump)। সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট (@POTUS) অ্যাকাউন্ট থেকে কয়েক মিনিটের মধ্যে ওই চারটি টুইটও সরিয়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে জানানো হয়েছে, @POTUS অ্যাকাউন্ট সচল রাখা হচ্ছে। কিন্তু তাতে সর্বক্ষণ নজর রাখা হচ্ছে।

আরও পড়ুন: ৩টে বিয়ে, ৬টা সন্তান, ৮ কোম্পানি! জানুন পৃথিবীর ধনীতম ব্যক্তি সম্পর্কে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest