আইসিসের হয়ে যুদ্ধ করতে গিয়ে ধরা পড়ল ২৯ জন পাকিস্তানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তান সারা বিশ্বের কাছে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করার বৃথা চেষ্টা চালাচ্ছে। সন্ত্রাসে মদত দেওয়ার জন্য তারা বিশ্ববাসীর কাছে বরাবরের জন্য ‘কুখ্যাত’ তকমা পেয়ে আসছে। মুখে সন্ত্রাসের বিরোধিতা করা, আর কাজে সন্ত্রাসে মদত দেওয়ার ঘটনা পাকিস্তানের দ্বিচারিতার বড় বৈশিষ্ট্য। ফের প্রমাণ পাওয়া গেল, সন্তাসবাদী কার্যকলাপে তাদের অংশগ্রহণ। ইসলামাবাদের সঙ্গে সন্ত্রাসবাদীদের যোগসূত্রের প্রমাণ খুঁজতে তদন্ত শুরু করল ওয়াশিংটন।

আরও পড়ুন : বর্ণবিদ্বেষের প্রতিবাদ, সেমিফাইনালে উঠে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেন ওসাকা

সিরিয়ায় আইসিসের হয়ে মার্কিন ফৌজের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে ধরা পড়ল ২৯ জন পাকিস্তানের নাগরিক। যাদের মধ্যে ৯ জন মহিলা। ২৯ জনের মধ্যে চার জন ইতিমধ্যে অন্য দেশের নাগরিকত্বও নিয়েছে। সিরিয়ায় আইসিস জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধরত মার্কিন মদতপুষ্ট কুর্দ বাহিনীর তরফে ট্রাম্প প্রশাসনের কাছে একটি তালিকা দেওয়া হয়।

তালিকা হাতে পাওয়ার পরেই পাকিস্তান যে বিশ্বব্যাপী জঙ্গিদের মদত দিচ্ছে তার প্রমাণ খুঁজতে ইমরানের প্রশাসনের উপর তদন্ত চালানোর সিদ্ধান্ত নেয় আমেরিকা।

কুর্দ বাহিনীর থেকে তালিকা পাওয়ার পরেই ধৃত জঙ্গিদের জেরা করছেন মার্কিন সেনার আধিকারিকরা। জানার চেষ্টা চলেছে পাকিস্তান থেকে কে বা কারা তাদের সিরিয়ায় আইসিসের শিবিরে পাঠিয়েছে।

অতীতে পাকিস্তানে থাকার সময় আল কায়দা বা অন্য কোনও ইসলামিক জঙ্গি গোষ্ঠীর সঙ্গে তাদের যোগ ছিল কিনা তাও জানার চেষ্টা চলছে। ট্রাম্প প্রশাসন বড়ো পদক্ষেপ নিতে পারে পাকিস্তানের বিরুদ্ধে। দিনের পর দিন সারা বিশ্বে সন্ত্রাস চালানোর মদত দিচ্ছে পাকিস্তান। এবার মার্কিন ফৌজের হাতে ধরা পড়ার পর পাকিস্তান পড়েছে বেশ বেকায়দায়।

আরও পড়ুন : Breaking: আমাদের সন্তান আসছে! ভক্তদের চমকে দিয়ে ঘোষণা বিরুষ্কার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest